Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Vs Australia

কোহালি, শামির না থাকা অবশ্যই আমাদের সুবিধে করে দেবে: ল্যাঙ্গার

অধিনায়ক কোহালি ও পেসার শামি না থাকায় ভারত যে মানসিক ভাবে ব্যাকফুটে থাকবে, তা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ ল্যাঙ্গার।

উইনিং কম্বিনেশন ভাঙছে না অস্ট্রেলিয়া, জানিয়ে দিয়েছেন প্রধান কোচ ল্যাঙ্গার। ছবি: রয়টার্স।

উইনিং কম্বিনেশন ভাঙছে না অস্ট্রেলিয়া, জানিয়ে দিয়েছেন প্রধান কোচ ল্যাঙ্গার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ১২:৩৫
Share: Save:

পিতৃত্বকালীন ছুটিতে সিরিজের বাকি টেস্টে নেই বিরাট কোহালি। আর হাতে চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। এই দু’জনের অনুপস্থিতি অস্ট্রেলিয়াকে বাড়তি সুবিধা দিচ্ছে, স্বীকার করেই নিলেন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার

শনিবার থেকে মেলবোর্নে শুরু হচ্ছে বক্সিং ডে টেস্ট। অজিঙ্ক রাহানের নেতৃত্বে খেলবে ভারত। কিন্তু অধিনায়ক কোহালি ও পেসার শামি না থাকায় বিপক্ষ যে মানসিক ভাবে ব্যাকফুটে থাকবে, তা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ। ল্যাঙ্গার বলেছেন, “বিরাট কোহালি হল সর্বকালের গ্রেটদের অন্যতম। আর শামিও ভারতীয় বোলিং আক্রমণে খুব গুরুত্বপূর্ণ। ওর মারাত্মক স্কিল। তাই এই দু’জন না থাকায় অবশ্যই আমাদের সুবিধা। তবে আমরা জানি যে সব কিছু ঠিকঠাক করতে হবে আমাদের। প্রথম দিন থেকেই দারুণভাবে শুরু করতে হবে। রাহানে নতুন ক্যাপ্টেন। ওকে চাপে ফেলতে হবে। সেরা খেলোয়াড়রা না থাকলে যে কোনও ক্রিকেট দলই দুর্বল হয়ে পড়ে। এটাই বাস্তব। আর এতে আমাদেরই অ্যাডভান্টেজ।”

প্রথম টেস্টের দলে অস্ট্রেলিয়া কোনও পরিবর্তন করছে না বলে জানিয়েছে। ওপেনিং জুটি নিয়ে সমস্যা দেখা দিয়েছিল সিরিজের আগে। কিন্তু অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে জো বার্নস ও ম্যাথু ওয়েড ছন্দে ছিলেন। কুঁচকির চোটে ডেভিড ওয়ার্নারকে না পাওয়া গেলেও তাই সমস্যা হবে না বলে মনে করা হচ্ছে। ল্যাঙ্গার বলেছেন, “গত টেস্টের পর যদি টেস্টের দলে বদল ঘটাই, তবে আমাকে বড্ড সাহসী বলে মনে হবে। আগামী কয়েক দিনে কিছু না ঘটলে আমরা একই দল নামাব।”

আরও পড়ুন: ৫ মাসের অন্তঃসত্ত্বা অঙ্কিতা চমকে দিলেন টিসিএস দৌড়ে নেমে​

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে রাহুল ৩, কোহালি ৭ নম্বরে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Australia Virat Kohli Justin Langer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE