• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পোলার্ড-পান্ড্যর সামনে কৃষ্ণাপ্পা গৌতমের হাতে বল! সচিনের তোপের মুখে লোকেশ রাহুল

Lokesh Rahul
শুধু নেতৃত্বেই নয়, ব্যাট হাতেও দিনটা ভাল গেল না রাহুলের। ছবি টুইটার থেকে নেওয়া।

বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন সচিন তেন্ডুলকর

টস হেরে ব্যাট করতে নামা মুম্বইয়ের ইনিংসের শেষ ওভারে অফস্পিনার কৃষ্ণাপ্পা গৌতমকে বল দিয়েছিলেন লোকেশ রাহুল। সেই ওভারে ওঠে ২৫ রান। আর এই সিদ্ধান্তই মানতে পারছেন না সচিন তেন্ডুলকর। কিংবদন্তি ক্রিকেটার টুইট করেছেন, “হার্দিক পান্ড্য ও কায়রন পোলার্ড ক্রিজে রয়েছে, আর তখন, ম্যাচের ২০তম ওভারে বল করতে দেওয়া হয়েছে এক অফস্পিনারকে!” সঙ্গে ইমোজিও দিয়েছেন সচিন।

রাহুলের সিদ্ধান্ত যে সঠিক ছিল না, তা সেই ওভারে পোলার্ড-পান্ড্যর চার ছয়েই প্রমাণিত। শেষ পর্যন্ত চার ওভারে ৪৫ রান দেন গৌতম। ডেথ ওভারে পঞ্জাবের বোলিং নিয়েও ফের প্রশ্ন তুলে দেয় এই ম্যাচ। পোলার্ড ২০ বলে করেন ৪৭। হার্দিক ১১ বলে করেন ৩০। গৌতমের ওই ওভারের পর মুম্বই পৌঁছয় ১৯১ রানে। এবং শেষ পর্যন্ত ৪৮ রানে জেতে তারা।

আরও পড়ুন: ব্যাটসম্যানদের ব্যর্থতা ভোগাল পঞ্জাবকে, ৪৮ রানে জিতল মুম্বই​

আরও পড়ুন: কাঠুরে পরিবার থেকে আইপিএল-এ, সুযোগ না পেয়ে এই বিস্মৃত নায়ক ফিরেছিলেন চাষবাসে?

ম্যাচের সেরা পোলার্ড বলেন, “মারার জন্য কোনও বোলারকে বেছে নিতেই হত। জানতাম স্পিনারদের থেকে ওভার পাব। আর স্পিনারদের ওভারে বেশি রানের জন্য ঝাঁপাতে হবে।” আর স্বয়ং লোকেশ রাহুলও মেনে নিয়েছেন যে ডেথ ওভারে পঞ্জাবের বোলিং মোটেই ভাল হয়নি। তাঁর কথায়, “ভুলগুলো থেকে শিক্ষা নিতে হবে। বোলিংয়ে আরও একটা অপশন থাকলে ভাল হতো। একজন অলরাউন্ডারকে পেলে দারুণ হয়। কোচেদের সঙ্গে বসে ঠিক করব একজন বাড়তি বোলার খেলানো যায় কি না।”

শুধু নেতৃত্বেই ভুল করেননি। ব্যাট হাতেও রান পেলেন না তিনি। ১৯ বলে করলেন ১৭। টস জিতে তাঁর রান তাড়ার সিদ্ধান্ত যে ঠিক ছিল না, ম্যাচের ফলে সেটাই প্রতিফলিত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন