• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নজরে আরও দুই, কিউয়িদের বিরুদ্ধেই ফের টেস্ট দলে ডাক পেতে পারেন লোকেশ রাহুল

Lokesh Rahul
নিউজিল্যান্ডে সফরে কি সাদা পোশাকে দেখা যাবে রাহুলকে? —ফাইল চিত্র।

Advertisement

সাদা বলের ক্রিকেটে দুরন্ত ছন্দে থাকা লোকেশ রাহুলের লাল বলের ক্রিকেটে ফের ঢুকে পড়ার সম্ভাবনা বাড়ছে। রবিবারই জাতীয় নির্বাচকরা নিউজিল্যান্ড সফরের দুই টেস্টের জন্য ভারতীয় দল বেছে নেবেন। আর সেই দলে রাহুলের ফেরার সম্ভাবনা রয়েছে।

অগস্টের শেষে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ বার সাদা জামায় দেখা গিয়েছিল কর্নাটকিকে। সেই টেস্টের দুই ইনিংসে ১৩ ও ৬ রান করেছিলেন তিনি। তার পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মাকে টেস্টে ওপেনার হিসেবে খেলানো হয়। আর সেই সুযোগ দারুণ ভাবে কাজে লাগান রোহিত। ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে রোহিতই এখন টেস্টে ভারতের সেরা দুই ওপেনার।

প্রশ্ন হচ্ছে, কিউয়িদের দেশে তৃতীয় ওপেনার হিসেবে কে যাবেন? পৃথ্বী শ চোট সারিয়ে ফিরেছেন। নিউজিল্যান্ডে ভারত এ দলের সফরেও গিয়েছেন। সেখানে আছেন শুভমন গিলও। এই দু’জনের মধ্যেই  লড়াইয়ের কথা ছিল। কিন্তু যে ফর্মে রয়েছেন রাহুল, তাতে আগের সমীকরণ পাল্টে যেতে বাধ্য।

আরও পড়ুন: রাজকোটে কেন ভারতের কাছে হারতে হল? স্টিভ স্মিথ বললেন...​

আরও পড়ুন: তিন দিনে তিন পজিশনে ব্যাটিং, ‘উপভোগ করছি’ বলছেন রাহুল​

তরুণ পেসার নবদীপ সাইনিও প্রবল ভাবে উঠে এসেছেন টেস্ট দলের চর্চায়। তাঁর গতি-বাউন্স-নিশানা প্রশংসা কেড়েছে। স্পিন-বিভাগেও রয়েছে জট। নিউজিল্যান্ডে ভারতীয় দলে দুই স্পিনার রাখার সম্ভাবনা কম। কারণ, সে দেশের পরিবেশে টেস্টে দুই স্পিনার খেলানোর সম্ভাবনা কম। রবিচন্দ্রন অশ্বিন বা রবীন্দ্র জাডেজার মধ্যে কোনও একজনই সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে। কিন্তু অস্ট্রেলিয়ায় রবি শাস্ত্রী বলেছিলেন যে, বিদেশে দলের এক নম্বর স্পিনার হলেন কুলদীপ যাদব। তাই তাঁকে স্কোয়াড থেকে বাদ দেওয়া সম্ভব কি না, তা তর্কের বিষয়। তবে কুলদীপকে বাদ দিলে সেই জায়গায় সাইনি আসতেই পারেন।

একদিনের দলে আবার কেদার যাদবের জায়গা নিয়ে সংশয় থাকছে। কেদারকে ২০২৩ বিশ্বকাপের দলে ভাবা হচ্ছে না। টি-টোয়েন্টি দলেও তিনি নেই। এখন বলও করানো হচ্ছে না তাঁকে। তাই অনেকেই মনে করছেন যে, নিউজিল্যান্ডে কেদারকে নিয়ে গিয়ে লাভ নেই। বরং সূর্যকুমার যাদবকে সুযোগ দেওয়ার ভাবনা রয়েছে। এমনকি, অজিঙ্ক রাহানেকেও দেখে নেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে ক্রিকেটমহলে। আর চোট সারিয়ে উঠতে পারলে হার্দিক পাণ্ড্য একদিনের দলে ফিরছেনই। কিন্তু, তা না হলে শিবম দুবেই সম্ভবত থাকবেন ওয়ানডে স্কোয়াডে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন