• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দ্রাবিড়ের চেয়ে ভাল কিপার বলেও রাহুলকে দিয়ে উইকেটকিপিংয়ে নারাজ প্রাক্তন ভারতীয় ওপেনার

Lokesh Rahul
রাহুলের কিপিং মন কেড়েছে অনেকের।

Advertisement

রাহুল দ্রাবিড়ের থেকে ভাল উইকেটকিপার লোকেশ রাহুল। প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া এমনটাই মনে করছেন। চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে উইকেটের পিছনে দাঁড়াতে হয়েছে রাহুলকে।

প্রথম ওয়ানডে ম্যাচে প্যাট কামিন্সের বলে মাথায় আঘাত পেয়েছিলেন ঋষভ পন্থ। সেই কারণে রাহুলকে দাঁড়াতে উইকেটের পিছনে। দারুণ ব্যাটিংয়ের পাশাপাশি দ্বিতীয় ম্যাচে ভাল কিপিংও করেছেন রাহুল। তাঁর এ হেন উইকেটকিপিং দেখে অনেকেই তুলনায় টেনে আনছেন অগ্রজ রাহুল দ্রাবিড়কে।

এক সময়ে দ্রাবিড়কেও কিপিং করতে হত। ব্যাট হাতে তিনি ছিলেন দলের ‘ওয়াল’। ব্যাট করে উঠে কিপিং করতে হত দ্রাবিড়কে। ৭০টি ওয়ানডে ম্যাচে উইকেটের পিছনে দাঁড়াতে হয়েছে তাঁকে।

সেই সময়ে ভারত একজন বিশেষজ্ঞ উইকেটকিপারকে খুঁজছিল। দ্রাবিড়কে প্রচণ্ড ওয়ার্কলোড নিতে হয়েছিল। আকাশ চোপড়া বলছেন, ‘‘দ্রাবিড় যে রকম কিপিং করত, লোকেশ রাহুল তার থেকে ভাল করছে। তবে লোকেশ রাহুলকে দিয়ে নিয়মিত কিপিং করানোর পক্ষে আমি নই। ৫০ ওভার উইকেট কিপিং করার পরে ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামার ধকল রয়েছে। একজন ভাল ব্যাট করার পাশাপাশি অন্য কাজ করতে পারে বলে তার উপরে সেটা চাপিয়ে দেওয়া ঠিক নয়। রাহুলের উপরে ওয়ার্কলোড বেড়ে যাচ্ছে। আমার কাছে রাহুল দারুণ এক প্রতিভা। দলের ভারসাম্য রাখার জন্য যদি রাহুলকে দিয়ে কিপিং করানো হয়, তা হলে ঠিক আছে। কিন্তু কিপিং করার পাশাপাশি ১০ হাজার রানও চাওয়া হবে রাহুলের থেকে, সেটা হবে না।’’

আরও পড়ুন: আহত রোহিত কি আজ দলে? দেখে নিন ফয়সলার ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

তৃতীয় ওয়ানডে ম্যাচেও হয়তো কিপিং করতে দেখা যাবে লোকেশ রাহুলকে। বেঙ্গালুরুর তৃতীয় ওয়ানডে ম্যাচ সিরিজ নির্ণায়কও বটে। রাহুলের ব্যাট থেকে আবার রানও চাইছেন ক্রিকেট ভক্তরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন