• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কর্নাটক প্রিমিয়ার লিগে গড়াপেটা-কাণ্ডে এ বার গ্রেফতার আন্তর্জাতিক বুকি

International Bookie
ছবি: সংগৃহীত।

Advertisement

কর্নাটক প্রিমিয়ার লিগ (কেপিএল)-এ ম্যাচ গড়াপেটা তদন্তে বড়সড় সাফল্য পেল পুলিশ। ম্যাচ গড়াপেটায় জড়িত সন্দেহে এক আন্তর্জাতিক বুকিকে গ্রেফতার করল কর্নাটকের সেন্ট্রাল ক্রাইম ব্র্যাঞ্চ। তদন্তকারীরা জানিয়েছেন, রবিবার সকালে স্বয়ম নামে ওই বুকিকে গ্রেফতার করা হয়েছে।

এ দিন জয়েন্ট পুলিশ কমিশনার (ক্রাইম) সন্দীপ পাটিল জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই পলাতক ছিলেন হরিয়ানার বাসিন্দা স্বয়ম। তার বিরুদ্ধে লুকআউট নোটিসও জারি করা হয়েছিল। পুলিশের ধারণা ছিল, তিনি ওয়েস্ট ইন্ডিজে পালিয়ে গিয়েছিলেন। তবে এ দেশ থেকেই তাঁকে পাকড়াও করে পুলিশ।

সেলিব্রিটি ড্রামার ভবেশ বাফনা কেপিএলে ম্যাচ গড়াপেটায় জড়িত ছিলেন বলে অভিযোগ পুলিশের। তাঁকে আগেই হেফাজতে নেওয়া হয়েছিল। ভবেশ বাফনার মামলার তদন্ত করতে গিয়েই স্বয়মের নাম সামনে আসে। সেই সূত্র ধরেই স্বয়মকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন: মাঝে চাই উইকেট, ভরসা সেই চহাল-ঘূর্ণি

আরও পড়ুন: সিরিজ জেতার লড়াইয়ে দলে পরিবর্তন? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

মাস দু’য়েক আগে কেপিএলে ম্যাচ গড়াপেটার কথা প্রকাশ্যে আসে। তদন্তে নেমে নিশান্ত সিংহ শেখাওয়াত নামে এক ক্রিকেটারকে গ্রেফতার করে সেন্ট্রাল ক্রাইম ব্র্যাঞ্চ। অভিযোগ, ২০১৮-তে কেপিএলে বেঙ্গালুরু ও বেলগাভি দলের মধ্যে একটি ম্যাচ গড়াপেটায় জড়িত ছিলেন নিশান্ত। সেই ম্যাচে স্লো বোলিংয়ের জন্য তিনি ৫ লাখ টাকা পেয়েছিলেন বলে দাবি পুলিশের। তদন্ত চলাকালীন গত অক্টোবরে বেলগাভি প্যান্থার্স দলের মালিক আলি, বেঙ্গালুরু ব্লাস্টার্সের বোলিং কোচ বিনু প্রসাদ এবং ব্যাটসম্যান বিশ্বনাথনকে গ্রেফতার করে পুলিশ। এর পর চলতি মাসের গোড়াতেই কেপিএলের দুই ক্রিকেটার সি এম গৌতম এবং আবরার কাজিকে গ্রেফতার করেছিল সেন্ট্রাল ক্রাইম ব্র্যাঞ্চ। কেপিএলের ফাইনালে স্লো ব্যাটিংয়ের অভিযোগ উঠেছে বেলারি টাস্কার্সের অধিনায়ক গৌতমের বিরুদ্ধে। পুলিশের দাবি, ফাইনালে হুবলি টাইগার্সের বিরুদ্ধে স্লো ব্যাটিং করার জন্য গৌতম এবং কাজিকে ২০ লাখ করে টাকা দেওয়া হয়েছিল। ওই ফাইনাল হুবলি টাইগার্স আট রানে জেতে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন