• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাবুশানে ছাপিয়ে যাচ্ছেন স্মিথকেও

Marnus Labuschagne
সেঞ্চুরি করলেন মার্নাস লাবুশানে।—ছবি পিটিআই।

দুরন্ত ফর্মে থাকা মার্নাস লাবুশানের সেঞ্চুরির সাহায্যে সিডনিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে প্রথম দিনই ভাল জায়গায় অস্ট্রেলিয়া। গত পাঁচ টেস্টে এই নিয়ে চতুর্থ সেঞ্চুরি লাবুশানের। দিনের শেষে অস্ট্রেলিয়া ২৮৩-৩।

লাবুশানে ১৩০ রানে ব্যাটিং করছেন। এর আগে নভেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে ১৮৫ ও ১৬২ রানের ইনিংস খেলেছিলেন। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে করেন ১৪৩। এ দিনও তৃতীয় উইকেটে তিনি স্টিভ স্মিথের (৬৩) সঙ্গে ১৫৬ রানের পার্টনারশিপ গড়েন। ধারাবাহিকতার জন্য স্মিথের সঙ্গে তাঁর তুলনা শুরু হয়ে গিয়েছে। ঘটনা হল, যদি তিনি শনিবারও অপরাজিত থাকেন তা হলে আর পাঁচ রান করলেই স্মিথের টেস্ট গড় ৬২.৮৪ টপকে যাবেন। আর যদি ৬৮ রান করে আউট হন, তা হলেও টেস্ট গড়ে পিছিয়ে দেবেন স্মিথকে। অবশ্য স্মিথের এই গড় ১৩১ ইনিংসে। লাবুশানে খেলছেন ১৪ টেস্টে তাঁর ২২তম টেস্ট ইনিংস।

লাবুশানে অবশ্য স্মিথের সঙ্গে তুলনায় যেতে নারাজ, ‘‘স্মিথের সঙ্গে আমার কোনও তুলনা হতে পারে বলে মনে করি না। দীর্ঘদিন ধরে স্মিথ খেলে আসছে। ওর ধারাবাহিকতা অনবদ্য। ওর মতো ব্যাটিং করে যাওয়ার স্বপ্ন আমিও দেখি। এক মরসুমে এক জনের ব্যাটিংয়ের সঙ্গে আট বছর ধরে ধারাবাহিকতা ধরে রাখা ব্যাটসম্যানের তুলনা করা যায় না।’’ নিউজ়িল্যান্ড শিবিরে অবশ্য থাবা বসিয়েছে অসুস্থতা। যে জন্য অধিনায়ক কেন উইলিয়ামসনও নেই। পার্‌থ এবং মেলবোর্নে বড় হারের ফলে ইতিমধ্যেই সিরিজ হাতছাড়া হয়ে গিয়েছে নিউজ়িল্যান্ডের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন