Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

ভারত সফরের আগেই বড় ধাক্কা, চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের অলরাউন্ডার

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নজর কেড়েছিল সইফুদ্দিনের মরিয়া লড়াই।

ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে নেই বাংলাদেশের তারকা ক্রিকেটার। — ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে নেই বাংলাদেশের তারকা ক্রিকেটার। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৯ ১৫:০৬
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। বিদ্রোহের গুমোট ভাব কাটিয়ে তৈরি হচ্ছেন শাকিবরাও। কিন্তু সিরিজের বল গড়ানোর আগেই বাংলাদেশ শিবিরে ধাক্কা।

চোটের জন্য ভারত সফর থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার সইফুদ্দিন। বেশ কয়েক দিন ধরে কোমরের চোটে ভুগছিলেন তিনি। সেই চোট নিয়েই ত্রিদেশীয় সিরিজে নেমেছিলেন সইফুদ্দিন। কিন্তু, ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য তাঁকে নিয়ে আর ঝুঁকি নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাদের তরফে জানিয়ে দেওয়া হয়, সইফুদ্দিনকে ছাড়াই টি টোয়েন্টি সিরিজে খেলতে নামবে বাংলাদেশ।

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নজর কেড়েছিল সইফুদ্দিনের মরিয়া লড়াই। ভারতের ৩১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে পর পর উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। বুমরা, ভুবির আগুনে বোলিংয়ের বিরুদ্ধে আশা জাগিয়েও ৬৬ রানে প্যাভিলিয়নে ফেরেন শাকিব আল হাসান। সাত নম্বরে ব্যাট করতে নামা ২২ বছর বয়সি অনামী সইফুদ্দিন সেই সময়ে অন্য কিছু ভেবেছিলেন।

আরও পড়ুন: নতুন বোর্ড প্রেসিডেন্টকে সম্বর্ধনা জানাতে সাজ সাজ রব সিএবি-তে

সাব্বির রহমান এবং সইফুদ্দিন জুটিতে ৬৬ রান উঠেছিল। ৪৩তম সাব্বির রহমান ফিরে গেলেও থামেননি সইফুদ্দিন। ম্যাচ জিততে বাংলাদেশের যখন ১৮ বলে ৩৬ রান দরকার, তখন হৃদয়বিদারক ছবি দেখা যায়। ক্রিজের অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা সইফুদ্দিনকে দেখতে হয়, বুমরার বলে রুবেল আর মুস্তাফিজুরের উইকেট মাটিতে গড়াগড়ি খাচ্ছে।

সইফুদ্দিনের পরিবর্ত হিসেবে কারও নাম ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘‘টিম ম্যানেজমেন্ট যদি চায়, তা হলে সইফউদ্দিনের পরিবর্ত হিসেবে ক্রিকেটার পাঠানো হবে। ভারত তো প্রতিবেশী দেশ। যে কোনও মুহূর্তেই আমরা পরিবর্ত পাঠাতে পারব।’’

৩ নভেম্বর নয়াদিল্লিতে প্রথম টি টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের ভারত সফর।

আরও পড়ুন: ক্রিকেটারদের জন্য জল বইছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! অভিভূত নেটজেনরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE