সেনাবাহিনীর কাজ শেষ প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির। দিল্লিতে ফিরেছেন তিনি। দু’সপ্তাহ ধরে তিনি সেনাবাহিনীতে ছিলেন। সেই মেয়াদ শেষ হয়েছে ১৫ অগস্ট। স্ত্রী সাক্ষী ও মেয়ে জিবাও রয়েছেন তাঁর সঙ্গে। ৩১ জুলাই টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্টের লেফটেন্যান্ট কর্নেল ধোনি কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটেলিয়ান (প্যারা)–এ যোগ দেন। প্রাক্তন ভারত অধিনায়ক যে দলের সঙ্গে ছিলেন তার নাম ‘ভিক্টর ফোর্স’।

ধোনি ছিলেন পুলওয়ামা জেলার খেরু অঞ্চলে। সেখানে তিনি বাকি জওয়ানদের মতো টহলদারির কাজ করেছেন। এই দু’সপ্তাহ ধরে ধোনি কাশ্মীরে অন্য সেনার সঙ্গে টহল দেন, পাহারা দেন এবং যুদ্ধের বিভিন্ন বিষয় প্রশিক্ষণ নেন। এই ট্রেনিং-এ যোগ দেবেন বলে ভারতীয় উইকেটরক্ষক নিজেকে ক্যারিবিয়ান সফর থেকে সরিয়ে নিয়েছিলেন। সেই কারণে তরুণ ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ পায় ভারতীয় বোর্ড। সূত্রের খবর, ধোনি স্বাধীনতা দিবসের দিন লেহতে জাতীয় পতাকা উত্তোলন করেন। লাদাখের সেনা হাসপাতাল পরিদর্শন করেন সেই দিন।

এমএস ধোনি সম্পর্কে এগুলো জানেন

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Daddy Dhoni & Ziva reunited in delhi last night!❤😊 . . #Msdhoni #Msdians #DHONI #Mahi #zivadhoni #zivu . . Follow :-@3d.printing.studio

A post shared by MS Dhoni / Mahi7781 🔵 (@ms.dhoni.sr07) on

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Different field. Different gamepLeh. #Thala @mahi7781 #WhistlePodu 🦁💛

A post shared by Chennai Super Kings (@chennaiipl) on

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে লাদাখে ধোনি

শনিবার ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংসের টুইটে এক ছবিতে দেখা যায়, ভারতের প্রাক্তন অধিনায়ক লে-তে বাচ্চাদের সঙ্গে ক্রিকেট খেলছেন। এই দুই সপ্তাহে কখনও তাঁকে দেখা গিয়েছে বাহিনীর সহকর্মীদের সই দিতে, আবার কখনও দেখা গিয়েছে গান গাইতে। তারই সঙ্গে প্রায়শই ফুটবল এবং ভলিবল খেলে সেনাদের মানসিক এবং শারীরিক ভাবে তরতাজা রাখার বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি। ক্রিকেটের বাইরে এক অন্য ধোনিকে পাওয়া গেল এই ক’দিনে। ভারতীয় সেনার প্রতি তাঁর আকর্ষণ কারও অজানা নয়। তারই প্রমাণ পাওয়া গেল এই দু’সপ্তাহে।