• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোহালিদের দেখানো পথে চলতে চাই, বলছেন পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক

Babar Azam
প্রচারমাধ্যমের মুখোমুখি বাবর আজম। ছবি: এপি।

Advertisement

বিরাট কোহালি, কেন উইলিয়ামসনের দেখানো পথে চলতে চান বাবর আজম। টি-টোয়েন্টিতে পাকিস্তানের সদ্য নির্বাচিত অধিনায়ক জানিয়েছেন, নতুন দায়িত্বে সাফল্য পেতেই এই দুই ক্রিকেটারকে অনুসরণ করতে চান তিনি।

ঘরের মাঠে শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের কাছে সদ্য টি-টোয়েন্টি সিরিজে ০-৩ হেরেছে পাকিস্তান। তার পরই নেতৃত্ব থেকে ছেঁটে ফেলা হয় সরফরাজ আহমেদকে। পরিবর্তে কুড়ি ওভারের ফরম্যাটে অধিনায়ক হন বাবর। আর টেস্টের নেতৃত্ব পান আজহার আলি।

অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার আগে বাবর বলেছেন, এই দায়িত্ব তাঁর উপর নেতিবাচক প্রভাব ফেলবে না। আর এই প্রসঙ্গেই কোহালি ও উইলিয়ামসনের উদাহরণ টেনেছেন তিনি। তাঁর কথায়, “শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচে আমার পারফরম্যান্স নিয়ে কথা হচ্ছে। বলা হচ্ছে সহ অধিনায়ক থাকার জন্য রান পাইনি। কিন্তু এটা ঠিক নয়। ক্রিকেটে ওঠা-পড়া থাকবেই। আর কোনও সন্দেহ নেই যে, ওই সিরিজ আমাদের সবারই খারাপ গিয়েছে। আমি প্রত্যেক ম্যাচেই ১২০ শতাংশ দিই। তাই অধিনায়ক হলে কেন তা আমাকে চাপে ফেলবে, তা বুঝতে পারছি না। যে ভাবে সবসময় খেলি, সেই ভাবেই খেলব। আর আমি নিশ্চিত, পারফর্ম করব। ব্যক্তিগত পারফরম্যান্স ছাড়াও ক্রিকেটারদের থেকে সেরাটা বের করে আনতে চাইছি। কেন উইলিয়ামসন, বিরাট কোহালির মতো যাঁরা এই সময়ের অধিনায়ক, তাঁরা কী ভাবে দলের সাফল্য ও নিজের ফর্মের মধ্যে ভারসাম্য বজায় রাখেন, তা অনুসরণের চেষ্টা করব।”

আরও পড়ুন: সৌরভ সহজাত নেতা, নতুন বোর্ড প্রেসিডেন্টের উচ্ছ্বসিত প্রশংসায় রবি শাস্ত্রী​

আরও পড়ুন: ঘরের মাঠে অপ্রতিরোধ্য ভারতকে চ্যালেঞ্জ জানাতে পারে এই বিশ্ব একাদশ

অস্ট্রেলিয়ায় পাকিস্তান তিনটি টি-টোয়েন্টি ও দুটো টেস্ট খেলবে। তবে সেই সিরিজের আগে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের উদ্বেগে রাখছে বাবর আজমের ফর্ম। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে রান পাননি তিনি। যথাক্রমে ১৩, ৩ ও ২৭ করেন তিন ইনিংসে। তবে এই সিরিজ ছাড়া চলতি বছর দারুণ গিয়েছে তাঁর। এক ক্যালেন্ডার বর্ষে একদিনের ক্রিকেটে হাজার রান করেছেন। বিশ্বকাপে মোট ৪৭৪ রান করেছিলেন। যার মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরিও ছিল।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন