• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নির্বাসন কাটিয়ে ফিরে আসবেন ‘ফাইটার পৃথ্বী’, বলছেন ছোটবেলার কোচ

Prithvi Shaw
পৃথ্বীর উপরে প্রবল আস্থা তাঁর ছেলেবেলার কোচের। ছবি: পৃথ্বী শয়ের ফেসবুক পেজ থেকে।

Advertisement

লড়াকু ক্রিকেটার পৃথ্বী শ। আট মাসের সাসপেনশন কাটিয়ে আরও শক্তিশালী হয়ে তিনি ফিরে আসবেন ক্রিকেট মাঠে। ডোপ পরীক্ষায় পাশ করতে পারেননি শিষ্য। সেই খবর পেয়ে ভেঙে পড়েছেন পৃথ্বীর ছেলেবেলার কোচ সন্তোষ পিঙ্গুতকর।

পৃথ্বীকে ক্রিকেটের অ-আ-ক-খ শিখিয়েছেন তিনি। পৃথ্বীকে যেহেতু ছোটবেলা থেকে চেনেন, তাই সন্তোষ বলছেন, ‘‘পৃথ্বী ফাইটার। এই পরিস্থিতি থেকে ও নিশ্চয় বেরিয়ে আসবে। শীর্ষে পৌঁছনোর জন্য কঠিন পরিশ্রম করেছে।’’

নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ভারত জিতেছিল পৃথ্বীর নেতৃত্বে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্টেই শতরান করেছিলেন তিনি। তাঁর বাবাই সন্তোষের কাছে নিয়ে গিয়েছিলেন। পৃথ্বীর কোচ বলেন, ‘‘এটা দারুণ এক বিপর্যয়। এ বিষয়ে কোনও সন্দেহই নেই। তবে পৃথ্বীর উপরে আমার বিশ্বাস রয়েছে। ও ঘুরে দাঁড়াবেই।’’

আরও পড়ুন: ডোপিংয়ের দায়ে ৮ মাস সাসপেন্ড পৃথ্বী শ

আরও পড়ুন:  ভারতের জামাই হচ্ছেন পাক বোলার হাসান আলি, কাকে বিয়ে করতে চলেছেন জানেন?

পৃথ্বীর মূত্রের নমুনায় যে নিষিদ্ধ ওষুধের উপাদান পাওয়া গিয়েছে, তা সাধারণত কাশির সিরাপে পাওয়া যায়। চলতি বছরে সৈয়দ মুস্তাক আলি ট্রফির সময় ২২ ফেব্রুয়ারি ইনদওরে পৃথ্বীর মূত্রের নমুনা সংগ্রহ করা হয়। পৃথ্বীর মূত্রের নমুনায় নিষিদ্ধ টারবুটালাইন পাওয়া গিয়েছিল। তিনি সাসপেন্ড এই খবর ছড়িয়ে পড়ার পরেই পৃথ্বী টুইট করেন।

সেখানে লেখেন, ‘‘ক্রিকেটই আমার জীবন। ভারত ও মুম্বইয়ের হয়ে খেলি। এর থেকে গর্বের ব্যাপার আর হয় না।’’ পৃথ্বীর দুঃসময়ে তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন বাংলার ক্যাপ্টেন মনোজ তিওয়ারি, হর্ষ ভোগলে-সহ আরও অনেকে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন