Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

বর্ণবৈষম্য গ্রহণযোগ্য নয়, ওজিলের পাশে দাঁড়িয়ে বললেন সানিয়া

বিশ্বকাপে জার্মানি অনেক আগেই ছিটকে গিয়েছিল। এ বার বিশ্বকাপটা ভাল যায়নি জার্মানির। রবিবার ওজিল জানান, জার্মান ফুটবল সংস্থা তাঁর সঙ্গে যে ব্যবহার করেছে তার পর আর দেশের জার্সিতে তাঁর পক্ষে নামা সম্ভব নয়।

সানিয়া মির্জা। —ফাইল চিত্র।

সানিয়া মির্জা। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৮ ১৮:৫৬
Share: Save:

বর্ণবেষম্যের অভিযোগ এনে জাতীয় দল থেকে রবিবারই অবসর ঘোষণা করেছেন মেসুট ওজিল। আর উগরে দিয়েছেন একরাশ ক্ষোভ। এ বার তাঁর পাশে দাঁড়ালেন ভারতের টেনিস তারকা ওজিল। সোমবার সাইনা মেসুট ওজিলের সেই দীর্ঘ বিবৃতি তুলে দিয়ে লেখেন, ‘‘একজন অ্যাথলিটের জন্য এটা একটা দুঃখজনক দিন। তার থেকেও বড় একজন মানুষের জন্য। মেসুট ওজিল আপনি বর্ণবৈষম্যের কথা বলেছেন, কোনও অবস্থাতেই যা মেনে নেওয়া যায় না। যদি এটা সত্যি হয় তা হলে খুব দুর্ভাগ্যজনক।’’

বিশ্বকাপে জার্মানি অনেক আগেই ছিটকে গিয়েছিল। এ বার বিশ্বকাপটা ভাল যায়নি জার্মানির। রবিবার ওজিল জানান, জার্মান ফুটবল সংস্থা তাঁর সঙ্গে যে ব্যবহার করেছে তার পর আর দেশের জার্সিতে তাঁর পক্ষে নামা সম্ভব নয়। বিশ্বকাপে হারের সব দায় তাঁর উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। তিনি বলেছেন, ‘‘দল জিতলে আমি জার্মান আর হারলে আমি অনুপ্রবেশকারী। এই কথা বার বার শুনতে হয়েছে।’’

মেসুট ওজিল আসলে আসলে তুরস্কের। গত মে মাসে লন্ডনে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে ছবি তুলে জার্মানিতে বিতর্কের মুখে পড়েছিলেন ওজিল। এ বারও বিশ্বকাপে হেরে যাওয়ার পর তাঁর দিকেই আঙুল ওঠাটা মেনে নিতে পারেননি। তাই জার্মানি ফুটবল দলকে অনেক সাফল্য দেওয়া ওজিল শেষ পর্যন্ত সরে দাঁড়ালেন জাতীয় দল থেকে। খুলে রাখলেন জার্মানির জার্সি।যদিও সোমবার মেসুট ওজিলের সব অভিযোগ উড়িয়ে দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন।

আরও পড়ুন
টেস্ট দলে যোগ দিতে ইংল্যান্ড উড়ে গেলেন জাডেজারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE