• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাদাল নেই যুক্তরাষ্ট্রে

Rafael Nadal
রাফায়েল নাদাল। ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল। জানিয়ে দিলেন করোনা অতিমারির মধ্যে তিনি এখনই টেনিসের এই গ্র্যান্ড স্ল্যামে খেলতে যেতে চান না।  

যুক্তরাষ্ট্র ওপেনে গত বারের চ্যাম্পিয়ন নাদাল। তিনি খেলবেন না জানিয়ে দেওয়ায়, প্রতিযোগিতা নিয়ে ফের ডামাডোল শুরু হয়ে গিয়েছে। এর আগে মেয়েদের এক নম্বর অ্যাশলে বার্টি জানিয়ে দেন, তিনি নিউ ইয়র্কে যাবেন না। বিশ্বের মধ্যে সব চেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রেই। সব চেয়ে বেশি মানুষ অতিমারিতে মারা গিয়েছেন সেখানে সেই কারণেই আরও এ মাসে শুরু হতে যাওয়া যুক্তরাষ্ট্র ওপেন নিয়ে বিতর্ক বাড়ছে। অনেকেই বলতে শুরু করেছেন, এখনও অতিমরি নিয়ন্ত্রণে আসা দূরের কথা, রোজ বহু মানুষ মারা যাচ্ছেন। এর মধ্যে প্রতিযোগিতা করার দরকার হচ্ছে কেন? উইম্বলডন যদি বাতিল হয়ে যেতে পারে, যুক্তরাষ্ট্র ওপেন কেন বন্ধ রাখা যাবে না? যেখানে ইংল্যান্ডের থেকে আমেরিকায় করোনার 

প্রভাব অনেক বেশি।  ফ্লাশিং মেডোজে গতবারের চ্যাম্পিয়ন রাফা টুইটারে লিখেছেন, ‘‘অনেক চিন্তা করে এ বারের যুক্তরাষ্ট্র ওপেনে না খেলার সিদ্ধান্ত নিয়েছি। গোটা বিশ্বেই পরিস্থিতি এখন জটিল। করোনা সংক্রমণ বেড়েই চলেছে। মনে হচ্ছে, ব্যাপারটা এখনও আমাদের নিয়ন্ত্রণে নেই।’’ যুক্তরাষ্ট্র ওপেনের আয়োজকেরা আবার জানিয়েছে, গত বারের তুলনায় ৯৫ শতাংশ অর্থাৎ ৫৩.৪ মিলিয়ন ডলার (প্রায় ৪০০ কোটি টাকা) পুরস্কার মূল্য হিসেবে এ বার দেওয়া হবে। সিঙ্গলস চ্যাম্পিয়নের পুরস্কার মূল্য কমছে ২২ শতাংশ। পাশাপাশি ৭.৬ মিলিয়ন ডলার (প্রায় ৫৭ কোটি টাকা) খেলোয়াড়দের সাহায্যে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন