Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

এক দশকের সেরা আইপিএল দলের ক্যাপ্টেন রোহিত

ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট আকাশ ছুঁলেও আইপিএল-এর দুনিয়ায় রোহিত কিন্তু টেক্কা দিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’কে।

আইপিএল-এর সফল ক্যাপ্টেন রোহিত শর্মা। ছবি— মুম্বই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজ থেকে।

আইপিএল-এর সফল ক্যাপ্টেন রোহিত শর্মা। ছবি— মুম্বই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজ থেকে।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ১৯:৩৩
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি নন, এই দশকের সেরা আইপিএল দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। দশক সেরা আইপিএল দল ঘোষণা করেছে উইজডেন। সেই দলে ধোনি, বিরাট কোহালির মতো ক্রিকেটার থাকলেও নেতৃত্বের রিমোট কন্ট্রোল তুলে দেওয়া হয়েছে রোহিতের হাতে।

‘হিটম্যান’-এর নেতৃত্বে ২০১৯ সালের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল-এর ইতিহাসে সব চেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি তারাই।

সেই সঙ্গে আইপিএল-এর বিশ্বে সব চেয়ে সফল অধিনায়কের নাম রোহিত শর্মা। ‘হিটম্যান’-এর নেতৃত্বে বদলে যায় মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৩ সালে প্রথম বার আইপিএল খেতাব জেতে তারা। তার পরে ২০১৫, ২০১৭ ও ২০১৯ সালের আইপিএল-এ ফুল ফোটায় মুম্বই।

ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট আকাশ ছুঁলেও আইপিএল-এর দুনিয়ায় রোহিত কিন্তু টেক্কা দিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’কে। রোহিতের নেতৃত্বাধীন সেরা আইপিএল একাদশে উইকেটের পিছনে দাঁড়াবেন ধোনি।

বিরাট কোহালির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট এখন বিপ্লব ঘটালেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একবারও আইপিএল জিততে পারেনি। আইপিএল-এ কোহালির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ক্যাপ্টেন হিসেবে রোহিতের পরিসংখ্যান কিন্তু পড়শির ঈর্ষা, গৃহস্থের গর্বের কারণ হতে পারে।

এক দশকের সেরা আইপিএল দলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্সের তিন জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। কেকেআর, কিংস ইলেভেন পঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদ থেকে এক জন করে ক্রিকেটারকে নেওয়া হয়েছে আইপিএল-এর এক দশকের সেরা দলে। দ্বাদশ ব্যক্তি ডোয়েন ব্রাভো।

এই দশকের সেরা আইপিএল একাদশ— ক্রিস গেল, রোহিত শর্মা (অধিনায়ক), সুরেশ রায়না, বিরাট কোহালি, এবি ডিভিলিয়ার্স, এমএস ধোনি, রবীন্দ্র জাডেজা, সুনীল নারাইন, লাসিথ মালিঙ্গা, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Rohit Sharma MS Dhoni Wisden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE