Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

মোসাদ্দেককে ছয় ছক্কা হাঁকানোর চেষ্টা করেছিলাম, ফাঁস করলেন রোহিত

বাংলাদেশের রান তাড়া করতে নেমে শুরু থেকেই রোহিত মারমুখী ইনিংস খেলতে শুরু করে দেন। যখন মনে হচ্ছিল নিজের শততম টি টোয়েন্টি ম্যাচে ‘হিটম্যান’-এর সেঞ্চুরি পাওয়া কেবল সময়ের অপেক্ষা, ঠিক সেই সময়ে ভারত অধিনায়ক প্যাভিলিয়নে ফেরেন।

ছক্কা মারতে দক্ষ রোহিত। ছবি—এপি।

ছক্কা মারতে দক্ষ রোহিত। ছবি—এপি।

সংবাদ সংস্থা
রাজকোট শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৯ ১৩:১৪
Share: Save:

মোসাদ্দেক হোসেনের ওভারে ছ’টি ছক্কা হাঁকাতে চেয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম তিনটি বল গ্যালারিতে ফেলেন ‘হিটম্যান’। চতুর্থ বলেও মোসাদ্দেককে গ্যালারিতে ছুড়ে ফেলতে গিয়েছিলেন তিনি। কিন্তু, পারেননি।

বাংলাদেশকে উড়িয়ে দেওয়ার পরে চহাল টিভিতে রোহিত বলেন, ‘‘পর পর তিনটি ছক্কা মারার পরে আমি ছ’টি ছক্কা হাঁকানোর চেষ্টা করেছিলাম। চতুর্থ বলটা মিস করার পরে আমি সিঙ্গলস নেওয়ার সিদ্ধান্ত নিই। অফ স্পিনার বল করছিল। আমি জানতাম খুব বেশি বল ঘুরবে না। ফলে আমি ছক্কা মারার অপেক্ষায় ছিলাম।’’

বিশ্ব ক্রিকেটে এক ওভারে ছ’টি ছক্কা হাঁকানোর নজির খুব বেশি নেই। তা বেশ কঠিনও বটে। ২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের ওভারে ছ’টি ছক্কা হাঁকিয়েছিলেন যুবরাজ সিংহ। হার্শেল গিবস ওয়ানডে ম্যাচে একই কাজ করেছিলেন। রোহিত রাজকোটে এক ওভারে ছ’টি ছক্কা মারতে না পারলেও তাঁর ইনিংসে সাজানো ছিল ছ’টি বিশাল ছক্কা।

আরও পড়ুন: রোহিত যা পারেন, তা কোহালিও পারেন না, বলছেন সহবাগ

চহাল টিভিতে রোহিত বলেছেন, “বিশাল ছক্কা মারার জন্য পেশিবহুল শরীরের দরকার হয় না। তুমিও (চহাল) ছক্কা মারতে পারবে। ছক্কা মারার জন্য শুধুমাত্র শক্তির দরকার হয়, তা নয়। টাইমিংও খুবই গুরুত্বপূর্ণ। ব্যাটের মাঝখান দিয়ে বল মারা দরকার।” রোহিতের কথা শুনে দেখতে পারেন ক্রিকেট-শিক্ষার্থীরা।

বাংলাদেশের রান তাড়া করতে নেমে শুরু থেকেই রোহিত মারমুখী ইনিংস খেলতে শুরু করে দেন। যখন মনে হচ্ছিল নিজের শততম টি টোয়েন্টি ম্যাচে ‘হিটম্যান’-এর সেঞ্চুরি পাওয়া কেবল সময়ের অপেক্ষা, ঠিক সেই সময়ে ভারত অধিনায়ক প্যাভিলিয়নে ফেরেন। রোহিত বলেন, “শুরুটা ভাল হওয়া সব সময়ে দরকার। একজন ব্যাটসম্যান লম্বা ইনিংস খেলবে এটাও সমান গুরুত্বপূর্ণ। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গিয়েছে, কোনও ব্যাটসম্যান যদি লম্বা ইনিংস খেলেন, তা হলেই দল জেতে। তবে খেলার ওই সময়ে আউট হয়ে যাওয়ায় আমি হতাশ। রাজকোটে আমরা চাপ নিয়ে খেলতে নেমেছিলাম। দলের পারফরম্যান্সে আমি খুশি।’’

রাজকোটে জেতায় সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। নাগপুরেই জানা যাবে সিরিজ কার।

আরও পড়ুন: প্রয়াত মোহনবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Rohit Sharma Six Chahal Tv
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE