Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rohit Sharma

‘বরিভলির গলিতে খেলতাম, ভাবিনি এত দূর আসব’

কেরিয়ারে ২২৪ এক দিনের ম্যাচে ৪৯.২৭ গড়ে ৯১১৫ রান করে ফেলেছেন হিটম্যান। এর মধ্যে সেঞ্চুরির সংখ্যা ২৯। ৩৫ টেস্ট ও ১০৮ টি-টোয়েন্টিতে করেছেন যথাক্রমে ২১৪১ ও ২৭৭৩ রান। সাদা বলের ক্রিকেটে তিনি দলের সহ-অধিনায়ক।

ভারতীয় ব্যাটিংয়ের বড় ভরসা রোহিত। ছবি: এএফপি।

ভারতীয় ব্যাটিংয়ের বড় ভরসা রোহিত। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২০ ১৬:১৯
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৭ সালের ২৩ জুন। ১৩ বছর কেটে গেল দেশের জার্সি গায়ে চাপিয়ে। এই উপলক্ষে টুইট করলেন রোহিত শর্মা

বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে রোহিত অবশ্য ব্যাট হাতে ক্রিজে যাওয়ার সুযোগ পাননি। নয় উইকেট জিতে গিয়েছিল রাহুল দ্রাবিড়ের ভারত। ২৬ জুন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ব্যাট করতে গিয়েছিলেন রোহিত। বেলফাস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে সাত নম্বরে নেমেছিলেন তিনি। কিন্তু আউট হন মাত্র আট রানে। জাক কালিসের বলে বোল্ড হয়েছিলেন তিনি। চার উইকেটে হেরেছিল ভারত।

আরও পড়ুন: একসঙ্গে এত জনের সংক্রমণ কোথা থেকে? ১০ পাক ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ায় প্রশ্ন

আরও পড়ুন: উইজডেনের সমীক্ষায় সচিনকে টপকে সেরার সেরা দ্রাবিড়, তিনে গাওস্কর

রোহিত নজরে আসেন সেই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস ছিল তাঁর। পরের বছর অস্ট্রেলিয়ায় ভারতের ভিবি সিরিজ জেতার নেপথ্যেও অবদান ছিল রোহিতের। কিন্তু, ধারাবাহিকতার অভাবের জন্য জাতীয় দলে নিয়মিত হতে পারেননি ২০১৩ সাল পর্যন্ত। ইংল্যান্ডে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেনার হিসেবে রোহিতের পথচলা শুরু হয়। আর ফিরে তাকাতে হয়নি। গত বছর থেকে টেস্টেও ওপেনার হিসেবে শুরু করেছেন সাফল্যের সঙ্গে।

রোহিত টুইট করেছেন, “অসাধারণ ১৩ বছর ও আগামীর জন্য কৃতজ্ঞ। বরিভলির গলিতে খেলতাম। সেখান থেকে এই দিনে পৌঁছব, কখনই ভাবিনি। স্বপ্নপূরণের মধ্যে দিয়ে চলছি।” কেরিয়ারে ২২৪ এক দিনের ম্যাচে ৪৯.২৭ গড়ে ৯১১৫ রান করে ফেলেছেন হিটম্যান। এর মধ্যে সেঞ্চুরির সংখ্যা ২৯। ৩৫ টেস্ট ও ১০৮ টি-টোয়েন্টিতে করেছেন যথাক্রমে ২১৪১ ও ২৭৭৩ রান। সাদা বলের ক্রিকেটে তিনি দলের সহ-অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE