Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BCCI

পরিবার নিয়ে বিশ্বকাপে, বোর্ডের নিয়ম ভেঙে শাস্তির মুখে সিনিয়র ভারতীয় ক্রিকেটার

১৫ দিনের বেশি কোনও পরিবারের সদস্যকে সঙ্গে রাখতে, অনুমতি নিতে হবে কোচ, অধিনায়ক বা ম্যানেজারের থেকে । কিন্তু সেই অনুমতি এই ক্রিকেটার নেননি।

বিসিসিআই-এর নিয়ম ভেঙে শাস্তির মুখে সিনিয়র ক্রিকেটার। ছবি-এপি

বিসিসিআই-এর নিয়ম ভেঙে শাস্তির মুখে সিনিয়র ক্রিকেটার। ছবি-এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০১৯ ১০:০৭
Share: Save:

ভারতের এক সিনিয়র ক্রিকেটারের নামে বিসিসিআই-এর পরিবার বিষয়ক নিয়ম ভাঙার অভিযোগ উঠল। বিসিসিআই-এর নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের সময় একজন ক্রিকেটারের স্ত্রী তাঁর সঙ্গে ১৫ দিনের বেশি থাকতে পারতেন না। কিন্তু সেই অভিযুক্ত ক্রিকেটারের স্ত্রী ভারতের পুরো বিশ্বকাপ সফরেই সঙ্গী হয়েছিলেন।

জানা গিয়েছে, এই ক্রিকেটার বিশ্বকাপ শুরুর আগে বিসিসিআই-এর কাছে আবেদন করেন তাঁর স্ত্রী-কে পুরো বিশ্বকাপ সঙ্গে রাখার দাবিতে। কিন্তু সেই দাবি নাকচ করে দেয় ভারতীয় বোর্ড। তবুও সেই ক্রিকেটার বোর্ডকে অগ্রাহ্য করে তাঁর স্ত্রীকে পুরো বিশ্বকাপেই সঙ্গে রাখেন।

২১ মে বোর্ডের মিটিং-এ জানিয়ে দেওয়া হয়, যদি কোনও ক্রিকেটার ১৫ দিনের বেশি কোনও পরিবারের সদস্যকে সঙ্গে রাখতে চান, তবে তাঁকে কোচ, অধিনায়ক বা ম্যানেজারের থেকে অনুমতি নিতে হবে। কিন্তু সেই অনুমতি এই ক্রিকেটার নেননি। তাঁর স্ত্রী সেই ক্রিকেটারের সঙ্গে বিশ্বকাপের ভারতীয় সফরের সাত সপ্তাহই ছিলেন বলে জানা যাচ্ছে। এর জন্য তিনি কারও কাছে কোনও অনুমতি নেননি।

যদিও এই ঘটনাটি এখনও কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ)-র কাছে লিখিত ভাবে জানানো হয়নি। পাশাপাশি এই প্রশ্ন উঠছে যে,দলের অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার সুনীল সুব্রহ্মণ্যম কেন কোনও পদক্ষেপ নিলেন না এই বিষয়। তবে এক বোর্ড কর্তা জানিয়েছেন যে, “সুনীল সুব্রহ্মণ্যমের ট্রেনিং সেশনে নজর রাখার কথা নয়। কোচ ও অধিনায়কদের এই দিকে নজর দেওয়া উচিত ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE