• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বোর্ড প্রেসিডেন্ট হলেন সৌরভ, টুইট করল বিসিসিআই

Sourav Ganguly
আনুষ্ঠানিক ভাবে বোর্ডের প্রেসিডেন্ট হলেন সৌরভ। বুধবার মুম্বইয়ে। ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

সব প্রতীক্ষার অবসান। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার আরব সাগরের তীরে বোর্ডের সদর দফতরে বার্ষিক সাধারণ সভা শুরুর কিছুক্ষণের মধ্যেই তাঁকে আনুষ্ঠানিক ভাবে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করা হয়। কিছু ক্ষণের মধ্যেই তা টুইট করে জানিয়ে দিল বিসিসিআই।

এ দিনই শেষ হল সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ)-এর ৩৩ মাসের মেয়াদ। এ দিনের সভায় প্রথমে তিন বছরের হিসাব পাশ করানো হয়। তার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের প্রেসিডেন্ট ঘোষিত হন সৌরভ। সমস্ত রাজ্য সংস্থা সর্বসম্মত ভাবেই বেছে নিয়েছিল সৌরভ-সহ বাকিদের। জয় শাহ হলেন বোর্ডের সচিব। অরুণ ধুমল হলেন বোর্ডের কোষাধ্যক্ষ।

মনে করা হচ্ছে, সৌরভের নেতৃত্বে বোর্ডে নতুন সূর্যোদয় ঘটতে চলেছে। এর আগে জাতীয় দলের কোনও প্রাক্তন অধিনায়ক পূর্ণ সময়ের জন্য বোর্ডের প্রেসিডেন্ট হননি। সৌরভ তাই নতুন ইতিহাস গড়লেন। স্বাভাবিক ভাবেই তাঁর প্রতি প্রত্যাশা অনেক। ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক কাঠামো শক্তপোক্ত করা, স্বার্থের সংঘাত ইস্যু, আইসিসি-র সঙ্গে লড়াই, এমন নানা চ্যালেঞ্জ থাকছে তাঁর সামনে।

আরও পড়ুন: ‘দেশের জন্য ঠিক সেরাটাই দেবে সৌরভ’, বললেন বন্ধু সচিন​

আরও পড়ুন: ঘরের মাঠে টানা ১১ টেস্ট সিরিজ জয়, দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ, নানা রেকর্ড ভারতের​

সৌরভ হলেন বোর্ডের ৩৯তম প্রেসিডেন্ট। ৪৭ বছর বয়সি এমনিতেই দেশের সফলতম অধিনায়কদের মধ্যে পড়েন। দুর্দান্ত ক্রিকেট কেরিয়ারের পর প্রশাসক হিসেবে সিএবিতেও গত পাঁচ বছর ধরে কাজ করছেন তিনি। ফলে ক্রিকেট প্রশাসন সম্পর্কেও ভাল মতো ধারণা হয়ে গিয়েছে তাঁর। এ বার অবশ্য সিএবি ছেড়ে তিনি দায়িত্ব নিচ্ছেন বোর্ডের। তবে লোঢা সংস্কারের কারণে এই পদে দশ মাসের বেশি থাকতে পারবেন না তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন