Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Suryakumar Yadav

‘ভারতীয় দলে ও কেন নেই বুঝতে পারছি না’, সূর্যকে নিয়ে এ বার সরব লারা

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে বড় অবদান ছিল সূর্যের। ১৬ ম্যাচে তিনি করেন ৪৮০ রান।

সূর্যের প্রশংসায় উচ্ছ্বসিত লারা।

সূর্যের প্রশংসায় উচ্ছ্বসিত লারা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ১৪:৪০
Share: Save:

ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে সূর্যকুমার যাদবের থাকা উচিত ছিল বলে মনে করছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা।

সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে বড় অবদান ছিল সূর্যের। ১৬ ম্যাচে তিনি করেন ৪৮০ রান। গড় ছিল ৪০। হাফ সেঞ্চুরির সংখ্যা ছিল ৪। মুম্বইয়ের হয়ে ঈশান কিষাণ (৫১৬ রান) ও কুইন্টন ডি ককের (৫০৩ রান) পরেই ছিলেন তিনি। এর আগে ২০১৮ ও ২০১৯ সালের আইপিএলে তাঁর ব্যাটে এসেছিল যথাক্রমে ৫১২ ও ৪২৪ রান।

এক বেসরকারি টিভি চ্যানেলের ক্রিকেট শোয়ে ব্রায়ান লারা বলেছেন, “ও দুর্দান্ত খেলোয়াড়। আমি শুধু ক্রিকেটারদের রান দেখি না। আমি তাদের টেকনিক, চাপের মুখে খেলার ক্ষমতা, কোন জায়গায় তারা ব্যাট করছে, সেগুলোও দেখি। আর সব দিক বিচার করে বলছি মুম্বইয়ের হয়ে দুর্দান্ত খেলেছে সূর্য।” ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়কের ব্যাখ্যা, “রোহিত শর্মা ও কুইন্টন ডি কক আউট হয়ে ফিরলে ও ক্রিজে আসত। দল বিপদে পড়লে ও ৩ নম্বরে নামত প্রতি বার। সাধারণত ৩ নম্বরে সেরা ব্যাটসম্যানকেই পাঠানো হয়। যাঁর উপর সবচেয়ে বেশি ভরসা করা হয়। আর আমার কাছে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে সূর্যই ছিল তাই। ফলে, ভারতীয় দলে ও কেন নেই, তার কোনও ব্যাখ্যা চোখে পড়ছে না।”

আরও পড়ুন: ভেবেছিলেন ক্রিকেট ছেড়েই দেবেন, নতাশাকে বিয়ের আগে একটাই শর্ত দেন গৌতম গম্ভীর​

আরও পড়ুন: কোহালির অনুপস্থিতি ভারতীয় দলে গভীর শূন্যতার সৃষ্টি করবে, বললেন চ্যাপেল

২৭ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অভিযান শুরু করছে বিরাট কোহালির দল। তার পর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৪ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর। এই মুহূর্তে সিডনিতে নিভূতবাসে রয়েছে টিম ইন্ডিয়া। তার মধ্যেই চলছে অনুশীলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE