Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammed Azharuddin

সেই কব্জির মোচড়, পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

দেশের হয়ে ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলেছেন আজহার। পাঁচ দিনের ফরম্যাটে তিনি করেছেন ৬২১৫ রান। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ৯৩৭৮ রান। 

সেই কব্জির মোচড়। ছবি টুইটারে আজহারের পোস্ট করা ভিডিয়ো থেকে নেওয়া।

সেই কব্জির মোচড়। ছবি টুইটারে আজহারের পোস্ট করা ভিডিয়ো থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২০ ১৫:১৮
Share: Save:

তাঁর কব্জির মোচড়ে নেওয়া ফ্লিক একসময় দোলা দিত ক্রিকেটপ্রেমীর হৃদয়ে। ব্যাটিংকে করে তুলত শিল্প। ফেলে যাওয়া সেই সময়কেই কিছুটা ফিরিয়ে আনলেন মহম্মদ আজহারউদ্দিন

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়ো পোস্ট করেছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সেই ভিডিয়োতে ব্যাট হাতে দেখা গিয়েছে তাঁকে। দ্বিতীয় শটে ফ্লিক করেছেন আজহার। যা মনে করিয়ে দিচ্ছে পুরনো সেই দিনের কথা। বয়স ৫৭ তো কী, ব্যাট হাতে যেন তুলির টান দেওয়া শিল্পীই দেখিয়েছে তাঁকে। উপভোগ করেছেন স্বয়ং আজহারও। লিখেছেন, “পুরনো দিনগুলোর মতোই তো টাইমিং হচ্ছে।”

আরও পড়ুন: ‘টেস্ট ইতিহাসের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের অন্যতম সহবাগ’​

আরও পড়ুন: ‘সচিন সেরা ব্যাটসম্যান, কিন্তু কালিস গ্রেটেস্ট কমপ্লিট ক্রিকেটার’

ক্রিকেটপ্রেমীরাও মুগ্ধ আজহারের এই ভিডিয়োতে। কব্জির মোচড়ে নেওয়া শটের প্রশংসা করে এক ভক্ত লিখেছেন, “ভোলা যায় না এমন ফ্লিক।” আর এক ভক্ত লিখেছেন, “আপনার ম্যাচগুলো দেখেই ক্রিকেট খেলতে শুরু করেছিলাম। আপনার মতোই টিশার্টের কলার তুলতাম। রানআউটের জন্য স্টাম্পে নিশানা করার স্টাইল, ইডেন গার্ডেন্সে সেঞ্চুরি করতে ভালবাসা, দক্ষিণ আফ্রিকার পিচে ক্লুজনারকে ক্রমাগত বাউন্ডারি মারা— এ সবই স্মৃতিতে তরতাজা।” এক জন লিখেছেন, “এখনও সেরা কব্জির মালিক।” দেশের হয়ে ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলেছেন আজহার। পাঁচ দিনের ফরম্যাটে তিনি করেছেন ৬২১৫ রান। ৫০ ওভারের ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ৯৩৭৮ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE