Advertisement
০৬ মে ২০২৪
Cricket

কোহালিকে ‘একেবারে সাধারণ ব্যাটসম্যান’ বললেন তরুণ পাক পেসার

ভারত-পাকিস্তান শেষ বার দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১২-’১৩ সালে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবক’টিতেই জুনেইদের শিকার হন কোহালি।

বিরাটকে আকাশ থেকে জমিতে নামিয়ে এনেছিলেন জুনাইদ। —ফাইল চিত্র।

বিরাটকে আকাশ থেকে জমিতে নামিয়ে এনেছিলেন জুনাইদ। —ফাইল চিত্র।

শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ১১:৫৬
Share: Save:

বিশ্বসেরা বোলাররা তাঁকে বল করতে রীতিমতো ভয় পান। অথচ পাকিস্তানের তরুণ পেসার জুনেইদ খান বলছেন, বিরাট কোহালি খুবই সাধারণ মানের এক জন ব্যাটসম্যান।

২০১২-’১৩ মরসুমের ভারত-পাক ওয়ানডে সিরিজে বর্তমান ভারত অধিনায়ককে ২৪টা বল করেছিলেন এই পাক বোলার। তার মধ্যে তিন বার আউট করেন। আর তার ফলেই জুনেইদের মনে হয়েছে কোহালি খুবই সাধারণ মানের এক জন ব্যাটসম্যান।

ভারত-পাকিস্তান শেষ বার দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১২-’১৩ সালে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবক’টিতেই জুনেইদের শিকার হন কোহালি। সেই প্রসঙ্গে পাক বোলার বলছেন, ‘‘কোহালিকে প্রথম যে বলটা করেছিলাম, সেটা ছিল ওয়াইড। পরের বলটাতেই ওকে পরাস্ত করি। তখনই আমার মনে হয়েছিল কোহালি খুবই সাধারণ মাপের এক জন ব্যাটসম্যান। সিরিজ শুরুর আগে কোহালি আমাকে মজা করে বলেছিল, ভারতের পিচে বল মুভ করে কম। আমি জবাবে বলেছিলাম, ঠিক আছে দেখা যাবে।’’

আরও পড়ুন: আমিরশাহিতে এখনও পর্যন্ত কোনও আইপিএল ম্যাচই জেতেনি মুম্বই ইন্ডিয়ান্স!​

আরও পড়ুন: পেসার হিসাবে জীবন শুরু করেছিলেন দেশের অন্যতম সেরা এই অলরাউন্ডার!

সে বার ভারতে আসার আগে জুনেইদ ফয়সলাবাদে ঘরোয়া ক্রিকেটে নাগাড়ে বল করে গিয়েছেন। ফলে নিজের উপরে বিশ্বাস ছিল বলে জানিয়েছেন তিনি। পাক পেসার বলছেন, ‘‘আমি বুঝে গিয়েছিলাম, ভারতের বিরুদ্ধে দলে ফেরার দারুণ সুযোগ রয়েছে আমার। আর ভারতের পিচে ভাল করতে হলে আমাকে উইকেট নিতে হবে।’’ জুনেইদ সে বারের সিরিজে আটটি উইকেট নিয়েছিলেন।

কোহালি হতশ্রী পারফরম্যান্স করেছিলেন। তিনটি ওয়ানডে-তে মাত্র ১৩ রান করেছিলেন কোহালি। সেই সিরিজের পরে জুনেইদ অবশ্য কোহালিকে আর বল করেননি। ভারত অধিনায়কের উপরে প্রাধান্যও বিস্তার করতে পারেননি। ভারত-পাক সেই সিরিজের পরে অনেক জল অবশ্য গড়িয়ে গিয়েছে। কোহালি নিজেকে নিয়ে গিয়েছেন অন্য এক উচ্চতায়। জুনেইদ সেই সিরিজে নজর কাড়লেও এখন আর ভয় জাগানো নাম নন। উল্টে কোহালির ব্যাটই বিশ্ব শাসন করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Junaid Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE