• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সত্যি বলতে, আমাদের আইপিএল জেতা উচিত ছিল’

VK
আইপিএল ট্রফি এখনও অধরা থেকেছে বিরাট কোহালির কাছে।

আইপিএলে এখনও চ্যাম্পিয়ন হতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বার বার তারকাখচিত দল গড়েও কখনও ট্রফি হাতে তুলতে পারেনি তারা। অধিনায়ক বিরাট কোহালির যা নিয়ে আক্ষেপ রয়েছে যথেষ্টই।

প্রত্যেক বছরই আরসিবি সমর্থকরা আশায় থাকেন যে ট্রফি-খরা কাটবে। স্লোগান দেন যে ‘এ বার কাপ আমাদের’। কিন্তু তা আর হয় না। ২০০৮ থেকে ধরলে বারো সংস্করণে একবারও আইপিএল জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স। ক্রিকেটমহল মনে করছে, প্রত্যাশার চাপই অনেক ক্ষেত্রে তৈরি করেছে সমস্যা।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে কেভিন পিটারসেনকে এক সাক্ষাৎকারে কোহালি বলেছেন, “দলে সেরা সেরা তারকারা রয়েছে যখন তখন সবার মনোযোগ তো থাকবেই। আর আমাদের দিকে সবসময় ফোকাস থাকবেই। আমরা তিন বার আইপিএলের ফাইনালে উঠেছি। কিন্তু এক বারও জিততে পারিনি। তিন বার সেমিফাইনালেও উঠেছিলাম। কিন্তু, এখনও আমরা চ্যাম্পিয়ন হতে পারিনি। এটা নিয়ে আমরা নিজেদের মধ্যে কথাও বলেছি। সত্যি বলতে, আমাদের কিন্তু আইপিএল জেতা উচিত ছিল।”

আরও পড়ুন: আইপিএলের ‘ফেভারিট’ মুহূর্ত ফাঁস করলেন ডেভিড ওয়ার্নার​

আরও পড়ুন: কেপিকে বিরাট, জীবনেরই নাম টেস্ট ক্রিকেট

আরসিবি নেতার উপলব্ধি, “বুঝেছি যে কোনও কিছু পাগলের মতো চাইলে তা ক্রমশ দূরেই সরে যায়। প্রতিবারই মনে হয় যে এই বছরই আমরা জিতব, এই মরসুমেই ট্রফি হাতে আসবে। আর এটা বাড়তি চাপ হয়ে ওঠে। সেটাই আমাদের মুশকিলে ফেলে।”

পিটারসেন এর পর জিজ্ঞাসা করেন আইপিএলে কোহালির সবচেয়ে ভাল লাগার ইনিংস প্রসঙ্গে। জবাবে চিন্নাস্বামী স্টেডিয়ামে ২০১৬ সালে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ৫০ বলে ১১৩ রানের ইনিংসের কথা উল্লেখ করেন তিনি। বিরাট কোহালি বলেন, “আইপিএলে পঞ্জাবের বিরুদ্ধে সেটা ছিল ১৩ বা ১৫ ওভারের ম্যাচ। আমি করেছিলাম ১১৩। সেদিন সবকিছুই ঠিকঠাক হয়েছিল। তার আগে এমন অনুভূতি হয়নি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন