Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

করোনাভাইরাস আমাদের আরও সহানুভূতিশীল করে তুলেছে, বললেন বিরাট

এক অনলাইন ক্লাসে কোহালি ও তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের চ্যালেঞ্জ নিয়ে মুখ খুলেছেন। সেখানেই দু’জনে করোনা-সঙ্কট থেকে পাওয়া শিক্ষার কথাও জানিয়েছেন।

করোনা-সঙ্কট থেকে শিক্ষা নিতে বলেছেন বিরাট-অনুষ্কা। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

করোনা-সঙ্কট থেকে শিক্ষা নিতে বলেছেন বিরাট-অনুষ্কা। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ১১:৩৮
Share: Save:

করোনাভাইরাস মানুষকে অনেক বেশি সহানুভূতিশীল করে তুলেছে বলে মনে করছেন বিরাট কোহালি। একইসঙ্গে জাতীয় দলের অধিনায়ক বলেছেন কোভিড-১৯ যে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করেছে, তার থেকে গুরুত্বপূর্ণ শিক্ষা নিতে হবে।

এক অনলাইন ক্লাসে কোহালি ও তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের চ্যালেঞ্জ নিয়ে মুখ খুলেছেন। সেখানে তিনি বলেছেন, “এই সঙ্কটের মধ্যে ইতিবাচক দিক হচ্ছে যে, সামাজিক ভাবে আমরা অনেক বেশি সহানুভূতিশীল হয়ে উঠেছি। এই যুদ্ধে যাঁরা সামনে দাঁড়িয়ে লড়ছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তা সে পুলিশের প্রতিই হোক বা ডাক্তার-নার্সদের প্রতি। আশা করব, করোনা-সঙ্কট কেটে যাওয়ার পরও সেই কৃতজ্ঞতা থাকবে।”

আরও পড়ুন: বিরাটদের সঙ্গে পাঁচ টেস্ট খেলতে চায় অস্ট্রেলিয়া​

আরও পড়ুন: কুড়ির বিশ্বকাপ ভারতে চান সানি

বিশ্ব জুড়ে মৃত্যুর মিছিল থেকে কী শিক্ষা নেওয়া উচিত, তা জানিয়ে দিয়েছেন বিরাট। তাঁর মতে, “জীবন হল অনিশ্চিত। তাই, যাতে আনন্দ পাওয়া যায়, সেটাই করা উচিত। সব সময় তুলনা টানা তাই উচিত নয়। এর পর জীবন বদলে যাবে।” অনুষ্কা শর্মা বলেছেন, “সবার কাছেই এটা শিক্ষার। কারণ ছাড়া কিছুই ঘটে না। যদি সামনের সারিতে কেউ কাজ না করতেন, তবে আমরা কিছুই পেতাম না। এটা বোঝাচ্ছে যে সবাই সমান, কেউ স্পেশ্যাল নয়। স্বাস্থ্যই হল সব কিছু। সামাজিক ভাবে এখন আমরা অনেক বেশি সংযুক্ত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE