Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
WTA

Peng Shuai: যৌন নিগ্রহের অভিযোগ তোলা চিনা খেলোয়াড় এখনও নিখোঁজ, সে দেশে সব প্রতিযোগিতা বাতিল

চিনের শাসক দল কমিউনিস্ট পার্টির প্রাক্তন শীর্ষকর্তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন পেং।

পেং শুয়াইয়ের অভিযোগ এবং নিখোঁজ হওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিল ডব্লিউটিএ।

পেং শুয়াইয়ের অভিযোগ এবং নিখোঁজ হওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিল ডব্লিউটিএ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৫:২৬
Share: Save:

চিনে কোনও টেনিস প্রতিযোগিতা আপাতত হবে না। নির্দেশ দিল মহিলা টেনিস নিয়ামক সংস্থা ডব্লিউটিএ। চিনের টেনিস তারকা পেং শুয়াইয়ের অভিযোগ এবং নিখোঁজ হওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিল ডব্লিউটিএ।

পেং পুরোপুরি ভাবে সুস্থ, মুক্ত আছেন কি না সেই বিষয়ে সন্দেহ রয়েছে ডব্লিউটিএ-এর প্রধান স্টিভ সাইমনের। তিনি বলেন, “খেলোয়াড়দের কী করে ওখানে খেলতে যেতে বলব বুঝতে পারছি না।” চিন যদিও বলেছে, “এই সিদ্ধান্ত খেলাধুলার রাজনীতিকরণের কারণে।”

প্রসঙ্গত, চিনের শাসক দল কমিউনিস্ট পার্টির প্রাক্তন শীর্ষকর্তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন পেং। অভিযোগ তোলার পর থেকেই তিনি নিখোঁজ। ২১ নভেম্বর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থোমাস বাখকে ভিডিয়ো কলে পেং জানান তিনি সুরক্ষিত আছেন। ডব্লিউটিএ-এর পক্ষ থেকে বার বার পেংয়ের এই ঘটনার তদন্ত চাওয়া হয়েছে।

চিনের প্রতিযোগিতার সঙ্গে স্থগিত করা হয়েছে হংকংয়ের সব ধরনের প্রতিযোগিতাও। সাইমন বলেন, “যদি শক্তি এবং পদাধিকার বলে কেউ যৌননিগ্রহের মতো অভিযোগে মেয়েদের কণ্ঠরোধ করতে চায়, তবে তা কখনোই মেনে নেওয়া হবে না। ডব্লিউটিএ-এর খেলোয়াড়দের উপর এমন কিছু ঘটতে দেওয়া হবে না।”

নোভাক জোকোভিচ, মার্টিনা নাভ্রাতিলোভার মতো খেলোয়াড়রা ডব্লিউটিএ-এর এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE