Advertisement
০৩ মে ২০২৪
Brazil

আর্জেন্টিনা সমর্থকের বাড়িতে হামলা ব্রাজিল সমর্থকদের! বিশ্বকাপে হারের জেরে ভাঙচুর

বিশ্বকাপে শুক্রবারই ক্রোয়েশিয়ার কাছে হেরেছে নেমারের ব্রাজিল। প্রিয় দলের হারে মুহ্যমান সমর্থকেরা। অন্য দিকে, নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে চলে গিয়েছে আর্জেন্টিনা।

ব্রাজিলের হারে হতাশ সমর্থকের হামলা আর্জেন্টিনার সমর্থকের বাড়িতে।

ব্রাজিলের হারে হতাশ সমর্থকের হামলা আর্জেন্টিনার সমর্থকের বাড়িতে। ছবি: ঢাকা ট্রিবিউন

সংবাদ সংস্থা
রাজশাহি (বাংলাদেশ) শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৮:২৩
Share: Save:

ফুটবল খেলা যে বাঙালির রক্তে রয়েছে তা না বললেও চলে। বিশ্বকাপ এলেই ব্রাজিল, আর্জেন্টিনায় আড়াআড়ি ভাগ হয়ে যায় গোটা বাংলা। চায়ের কাপে ওঠে তুফান। চলতে থাকে তর্কবিতর্ক আর যুক্তি পাল্টা যুক্তির লড়াই। তবে এই খেলা নিয়ে বাংলাদেশের রাজশাহীতে ধুন্ধুমার ঘটনা ঘটে গিয়েছে।

ঢাকা ট্রিবিউন সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন বলছে, ব্রাজিলের হার এবং আর্জেন্টিনার জয় সহ্য করতে না পেরে নেমার-ভক্ত হামলা করেন মেসি-ভক্তের বাড়িতে। ব্যাপক ভাঙচুর চালানো হয় আর্জেন্টিনার সমর্থকের বাড়িতে।

প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার রাত ১২টা নাগাদ দেশি অস্ত্র নিয়ে রাজশাহীর রাজপাড়া থানার বন্ধ গেট নতুন বিলশিমলা এলাকায় একটি বাড়িতে হামলা চালান ব্রাজিল সমর্থকেরা। যে বাড়িতে হামলা হয়েছে, তার বাসিন্দা মহম্মদ আব্দুল কুদ্দুস বিমানবাহিনীতে কর্মরত। তিনি এলাকায় নাম করা আর্জেন্টিনার সমর্থক বলেই পরিচিত। তিনি যখন প্রিয় দলের খেলা দেখতে ব্যস্ত, তখনই হামলা হয়। চলে ব্যাপক ভাঙচুর।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক মইদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বলে দাবি করা হয়েছে প্রতিবেদনে। ব্রাজিল সমর্থকদের হামলায় রিফাত ও রায়হান নামে দু’জন আহত হয়েছেন। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মইদুল বলেন, ‘‘পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাড়ির মালিক থানায় অভিযোগ করেছেন। রাজশাহীতে বিশ্বকাপ ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে বাড়িঘর ভাঙচুরের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। যাঁদের উপর হামলা হয়েছে, তাঁরা সবাই আর্জেন্টিনার সমর্থক।’’

শুধু এ পার বাংলাই নয়, সীমান্তের ও পারেও ফুটবল খেলা নিয়ে উন্মাদনা বিপুল। আর দলের নাম ব্রাজিল, আর্জেন্টিনা হলে তো কথাই নেই। এই দুই দলের সমর্থকদের মধ্যে বাগ্‌বিতণ্ডার কথা শোনা গিয়েছে। কখনও-সখনও মারামারির কথাও শোনা গিয়েছে। কিন্তু দলের হারে বিষণ্ণ হয়ে অন্য দলের সমর্থকদের বাড়িতে হামলার কথা আগে কখনও শোনা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Argentina FIFA World Cup 2022 Rajshahi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE