Advertisement
১৮ মে ২০২৪
Anatoly Karpov

পড়ে গিয়ে গুরুতর আহত প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে

মাথার হারে চিড় ধরার পাশাপাশি কোমরের হাড় ভেঙে গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কোমরের অস্ত্রোপচার করতে হবে। এখনই অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাইছেন না চিকিৎসকরা।

গুরুতর আহত কারপোভ ভর্তি হাসপাতালে।

গুরুতর আহত কারপোভ ভর্তি হাসপাতালে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২৩:২০
Share: Save:

গুরুতর অসুস্থ দাবার প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন আনাতোলি কারপোভ। পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছেন রুশ গ্র্যান্ডমাস্টার। তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল হলেও বিপদ কাটেনি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কারপোভের মেয়ে সোফিয়া কারপোভ জানিয়েছেন, বর্ষীয়ান দাবাড়ুকে আইসিইউতে রাখা হয়েছে। চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থার দিকে সর্বক্ষণ নজর রাখছেন। প্রথমে খবর ছড়িয়ে পড়ে, কয়েক জন দুষ্কৃতী কারপোভের উপর হামলা চালিয়েছে। তাঁকে মারধর করা হয়েছে। সোফিয়া অবশ্য জানিয়েছেন, এমন কোনও ঘটনা ঘটেনি। অসুস্থতার কারণেই পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন তিনি।

একটি রুশ সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকালে মস্কোয় রাশিয়ার পার্লামেন্টের সামনে থেকে প্রায় অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় কারপোভকে। সংসদের কর্মীরা সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যান চিকিৎসার জন্য। মস্কোর একটি বড় হাসপাতালে চিকিৎসা চলছে প্রাক্তন দাবাড়ুর। মাথার হাড়ে চিড় ধরার পাশাপাশি তাঁর কোমরের হাড় ভেঙে গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কোমরের অস্ত্রোপচার করতে হবে। তবে, এখনই অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাইছেন না চিকিৎসকরা। তাতে অন্য সমস্যা তৈরি হতে পারে বলে আশঙ্কা তাঁদের। তাঁর রক্তে অতিমাত্রায় অ্যালকোহল পাওয়া গিয়েছে বলেও জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। তবে ঠিক কী কারণে তিনি পড়ে গিয়েছেন, তা জানা যায়নি।

৭১ বছরের কারপোভ ১৯৭৫ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত দাবার বিশ্বচ্যাম্পিয়ন ছিলেন। বর্তমানে তিনি রাশিয়ার সংসদের নিম্নকক্ষের সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anatoly Karpov chess Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE