Advertisement
০৫ অক্টোবর ২০২২
Chelsea F.C.

চেলসির হার, প্রথম চারের লড়াই তুঙ্গে

ইতিমধ্যে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। যে কোনও অবস্থায় দ্বিতীয় স্থান পাচ্ছেনই পল পোগবারা।

ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ০৭:৫২
Share: Save:

ইপিএল

চেলসি আর্সেনাল

গ্লেজ়ার পরিবারের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রেড ডেভিলস ভক্তদের। গত সপ্তাহে তাঁদের প্রতিবাদের কারণে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ম্যাচ স্থগিত রাখতে হয়েছিল। বৃহস্পতিবারও ম্যাচ শুরুর আগে ওল্ড ট্র্যাফোর্ডের সামনে দেখা গেল এক ছবি।

বিদ্রোহী ইউরোপীয় সুপার লিগে ম্যান ইউ-এর অংশগ্রহণ নিয়ে গ্লেজ়ার পরিবারের উদ্যোগ মেনে নিতে পারেননি সমর্থকেরা। পরিস্থিতির চাপে ম্যান ইউ বিদ্রোহী লিগ থেকে নাম প্রত্যাহার করলেও ভক্তদের দাবি, এখনই ক্লাবের মালিকানা ছাড়তে হবে গ্লেজ়ার পরিবারকে। সেই দাবিতে এ দিন লিভারপুল দলের বাস ওল্ড ট্র্যাফোর্ডে ঢোকার আগেই আটকে দেন ক্ষিপ্ত ভক্তরা। যদিও অন্য একটি বাসে দল নিয়ে আসেন ম্যানেজার য়ুর্গেন ক্লপ। এমন অপ্রীতিকর ঘটনা যে ঘটতে পারে, তা অনুমান করেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে দাবি ব্রিটিশ সংবাদমাধ্যমের। স্টেডিয়ামের সামনে থেকে বিক্ষোভকারীদের
সরিয়ে দেয় পুলিশ।

এ দিকে, এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে জমে উঠেছে ইপিএল। ইতিমধ্যে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। যে কোনও অবস্থায় দ্বিতীয় স্থান পাচ্ছেনই পল পোগবারা। দুই ম্যাঞ্চেস্টারের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত। কিন্তু বাকি কোন দু’টি দল ইংল্যান্ড থেকে ইউরোপের সেরা প্রতিযোগিতায় খেলবে, তা নিয়েই আপাতত যাবতীয় আগ্রহ। ব্যাপারটা নাটকীয় মোড় নিয়েছে বুধবার। আর্সেনালের কাছে চেলসি ০-১ হেরে যাওয়ায়। ১৬ মিনিটে গানার্সের একমাত্র গোল করেছেন এমিলে স্মিথ রো।

বুধবার পর্যন্ত ম্যান সিটি (৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট) ও ম্যান ইউয়ের (৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট) পরে পয়েন্ট টেবলে ছিল লেস্টার সিটি (৩৬ ম্যাচে ৬৬ পয়েন্ট), চেলসি (৩৬ ম্যাচে ৬৪ পয়েন্ট), ওয়েস্ট হ্যাম (৩৫ ম্যাচে ৫৮ পয়েন্ট) ও লিভারপুল (৩৪ ম্যাচে ৫৭ পয়েন্ট)। এর মধ্যে সব চেয়ে ভাল অবস্থায় আছে লেস্টার। অথচ আর্সেনালকে হারাতে পারলে চেলসিই তিনে উঠে যেত। এ দিকে এই দুই দলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে ওয়েস্ট হ্যাম ও লিভারপুল। অ্যানফিল্ডের ক্লাবের সুবিধা, তারা বাকি দলগুলির থেকে একটি বা দু’টি ম্যাচ কম খেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.