Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ashleigh Barty

Ash Barty: এবার ছোটদের বইয়ের সিরিজ লিখবেন বার্টি, ভাবনায় রয়েছে গল্ফ, ফুটবল, ক্রিকেটও

নানা পরিকল্পনা থাকলেও ছোটদের জন্য বইয়ের সিরিজ লেখাকেই অগ্রাধিকার দিতে চান বার্টি। প্রথম সিরিজের নাম দিয়েছেন ‘লিটল অ্যাশ’। পেয়েছেন প্রকাশকও।

অ্যাশলে বার্টি।

অ্যাশলে বার্টি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৮:১১
Share: Save:

প্রায় তিন সপ্তাহ আগেই টেনিসকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার টেনিস খেলোয়াড় অ্যাশলে বার্টি। এখন আর অনুশীলন, প্রতিযোগিতার ব্যস্ততা নেই। হাতে প্রচুর সময়। অবসর জীবনে কী ভাবে সময় কাটাবেন? নিজেই জানিয়েছেন বার্টি।

বার্টি আগেই জানিয়েছেন চলতি বছরেই বিয়ে করতে চান প্রেমিক গ্যারি কিসিককে। এ ছাড়াও আরও পরিকল্পনা রয়েছে তাঁর। ছোটদের জন্য বই লিখতে চান বার্টি। একটি নয়, বার্টির পরিকল্পনায় রয়েছে ছোটদের বইয়ের সিরিজ। ২৫ বছরের সদ্য প্রাক্তন টেনিস খেলোয়াড় অবশ্য খেলাধূলা থেকে সম্পূর্ণ দূরে থাকতে চান না। খেলতে পারেন পেশাদার গল্ফ। ক্রিকেট খেলার ভাবনাও রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ায় জনপ্রিয় আধা পেশাদার মহিলাদের ফুটবলেও আগ্রহ রয়েছে বার্টির।

টেনিসকে বিদায় জানানোর পর গত সপ্তাহেই ব্রিসবেনে একটি গল্ফ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বার্টি। নানা পরিকল্পনা থাকলেও ছোটদের জন্য বইয়ের সিরিজ লেখাকেই অগ্রাধিকার দিতে চান তিনি। প্রথম সিরিজের নামও ঠিক করে ফেলেছেন। নাম দিয়েছেন ‘লিটল অ্যাশ’।

তিনটি গ্র্যান্ড স্লাম খেতাবের মালকিন নিজের ছোটবেলার নানা বাস্তব অভিজ্ঞতা তুল ধরতে চান ‘লিটল অ্যাশ’-এ। টেনিস শেখার সময়ের নানা অভিজ্ঞতাও ভাগ করে নিতে চান। এই সিরিজে থাকবে ছ’টি বই। বইয়ের প্রকাশকও পেয়ে গিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashleigh Barty Tennis Cricket Book golf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE