Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket Australia

স্মিথ, কামিন্সদের অ্যাশেজ প্রস্তুতি নিয়ে ঘোর চিন্তায় খোদ অস্ট্রেলিয়াই

চলতি বছরের শেষ দিকে অ্যাশেজ। কিন্তু সেখানে যথেষ্ট প্রস্তুতি নিয়ে হয়ত নামতে পারবে না অস্ট্রেলিয়া।

অ্যাশেজে কি কামিন্স, স্মিথদের এই হাসি থাকবে?

অ্যাশেজে কি কামিন্স, স্মিথদের এই হাসি থাকবে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ২১:০৬
Share: Save:

চলতি বছরের শেষ দিকে অ্যাশেজ। কিন্তু সেখানে যথেষ্ট প্রস্তুতি নিয়ে হয়ত নামতে পারবে না অস্ট্রেলিয়া। এমনই আশঙ্কা করছেন অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্স।

এ বছরের শুরুর দিকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া। তার পর সেই নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট খেলেই অ্যাশেজে নেমে পড়বে তারা। অন্যদিকে, বছরের গোড়ার দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি এবং ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট খেলেছে ইংল্যান্ড। বছরের মাঝামাঝি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি এবং ভারতের বিরুদ্ধে পাঁচটি টেস্ট খেলবেন জো রুটরা। ফলে প্রস্তুতির দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবেন তাঁরা।

এ প্রসঙ্গেই হন্স বলেছেন, “কোনও সন্দেহ নেই এটা নিয়ে আমরা খুব চিন্তিত। আশা করব ওরা যত বেশি সম্ভব শিল্ড ক্রিকেট খেলবে। প্রথম টেস্টে নামার আগে যাতে তৈরি থাকতে পারে। তবে কিছু ক্রিকেটারের পক্ষে সেটা সম্ভব নয়। তারা ব্যস্ত থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে।”

হন্স ইঙ্গিত দিয়েছেন, অ্যাশেজে জোরে বোলারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হতে পারে। বলেছেন, “ওদের সঙ্গে প্রতিনিয়ত কথা বলব। তবে দিনের পর দিন, টেস্টের পর টেস্ট খেলতে বলা যায় না। ওরা ক্লান্ত হয়ে পড়বে, এটাই স্বাভাবিক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia steve smith Ashes Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE