Advertisement
২৫ এপ্রিল ২০২৪
PV Sindhu

PV Sindhu: বুসাননকে উড়িয়ে সুইস ওপেন খেতাব জিতলেন সিন্ধু, ফাইনালে হারলেন প্রণয়

জার্মান ওপেন এবং অল ইংল্যান্ডের ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ালেন পুসারলা বেঙ্কট সিন্ধু। রবিবার ভারতের খেলোয়াড় জিতে নিলেন সুইস ওপেন।

খেতাব সিন্ধুর।

খেতাব সিন্ধুর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৭:১১
Share: Save:

জার্মান ওপেন এবং অল ইংল্যান্ডের ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ালেন পুসারলা বেঙ্কট সিন্ধু। রবিবার ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় জিতে নিলেন সুইস ওপেন। ফাইনালে ২১-১৬, ২১-৮ গেমে উড়িয়ে দিলেন তাইল্যান্ডের বুসানন ওংবামরুমফানকে। তবে ফাইনালে হেরে গেলেন এইচএস প্রণয়।
বুসাননের বিরুদ্ধে রেকর্ড অত্যন্ত ভাল। এর আগে ১৬ বার মুখোমুখি হয়ে ১৫ বারই জিতেছেন সিন্ধু। রবিবারের জয়ের পর সেই পরিসংখ্যান আরও উন্নত হল। প্রথম গেমে তবু একটু লড়াই দিয়েছিলেন বুসানন। দ্বিতীয় গেমে দাঁড়াতেই পারেননি। প্রথম গেমে শুরু থেকে এক বার সিন্ধু এগোচ্ছিলেন, এক বার বুসানন। বিরতিতে ১১-৯ পয়েন্টে এগিয়ে ছিলেন সিন্ধু। তিনি যখন ১৮-১৬ এগিয়ে, তখন বুসাননের একটি ভুল তাঁকে আরও এগিয়ে দেয়। সিন্ধু সুযোগ নিয়ে প্রথম গেম পকেটে পুরে নেন।

কিন্তু দ্বিতীয় গেমে বুসাননের ছন্দ পুরোপুরি হারিয়ে যায়। কোর্টে এক তরফা চলতে থাকে সিন্ধুর দাপট। বিরতিতে এগিয়েছিলেন ১১-২ পয়েন্টে। তার পর ম্যাচ শেষ করতে সময় নেননি ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড়। এ বছর এটি দ্বিতীয় বিডব্লিউএফ খেতাব হল সিন্ধুর। এর আগে সৈয়দ মোদী ওপেন জিতেছিলেন তিনি।

প্রণয়ের খেলা ছিল ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টির বিরুদ্ধে। তবে তিনি হেরে যান ১২-২১, ১৮-২১ গেমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton Swiss Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE