Advertisement
১৬ এপ্রিল ২০২৪
IPL 2021

দেশেই টি২০ বিশ্বকাপ আয়োজন করতে মরিয়া বোর্ড, বাকি আইপিএল-এর জন্য প্রথম পছন্দ ইংল্যান্ড

করোনার জন্য স্থগিত করে দিতে হয়েছে আইপিএল। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও প্রশ্ন উঠেছে।

ধোনি-কোহলী ম্যাচ কি তবে ইংল্যান্ডে দেখা যাবে?

ধোনি-কোহলী ম্যাচ কি তবে ইংল্যান্ডে দেখা যাবে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৮:৩৯
Share: Save:

করোনার জন্য স্থগিত করে দিতে হয়েছে আইপিএল। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও প্রশ্ন উঠেছে। কিন্তু এই দুটি প্রতিযোগিতাই আয়োজন করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই করতে চায় তারা। আইপিএল-এর জন্য প্রথম পছন্দ ইংল্যান্ড। না হলে বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি এবং শ্রীলঙ্কাকে রাখতে চাইছে বোর্ড।

ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বোর্ড। সেক্ষেত্রে যদি দুটি শহরে আয়োজন করতে হয়, তাতেও তৈরি তারা। একান্তই যদি পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে আমিরশাহিকে বিকল্প হিসেবে ভেবে রাখা হয়েছে। আগামী ২৯ মে বিশেষ সাধারণ সভা ডেকেছে বোর্ড। সেখানে এই বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে। তবে বোর্ডের একাংশের ধারণা, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে জুনে।

এ ছাড়া, আইপিএল-এর বাকি ৩১টি ম্যাচ আয়োজনের ক্ষেত্রে ইংল্যান্ডই প্রথম পছন্দ। সে ক্ষেত্রে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দিনক্ষণে সামান্য বদল আনা হতে পারে। যদি ইসিবি সূচিতে বদল আনে, তাহলে আইপিএল ইংল্যান্ড হওয়ার প্রবল সম্ভাবনা। কারণ তাতে ইসিবি-র আর্থিক লাভের সম্ভাবনা থাকছে। তবে আয়োজনের খরচ বেড়ে গেলে ফ্র্যাঞ্চাইজিগুলি রাজি না-ও হতে পারে। তখন আমিরশাহি বা শ্রীলঙ্কার কথা ভাবা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE