Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

BCCI Domestic: অভিমন্যু, উনাদকাটদের বড় অঙ্কের ক্ষতিপূরণ দেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মে ২০২১ ১৭:৫৩
পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেবে বিসিসিআই।

পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেবে বিসিসিআই।
ফাইল চিত্র

শনিবার বিসিসিআই-এর বিশেষ সাধারণ সভায় ঘরোয়া ক্রিকেট খেলা ভারতের একাধিক পুরুষ ও মহিলা ক্রিকেটারকে ক্ষতিপূরণ দেওয়া নিয়ে আলোচনা হয়নি। তবে শোনা যাচ্ছে বার্ষিক সাধারণ সভায় এই বিষয় নিয়ে আলোচনা করে অভিমন্যু ইশ্বরণ, জয়দেব উনাদকাটদের মতো একাধিক ঘরোয়া ক্রিকেটারকে ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে শিলমোহর পড়তে চলেছে। সব মিলিয়ে প্রায় ৫০ থেকে ৫৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

বিসিসিআই প্রধান সৌরভ ক্ষতিপূরণের অঙ্কের ব্যাপারটা খোলসা করতে রাজি নন। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেটারদের অবশ্যই ক্ষতিপূরণ দেওয়া হবে। বার্ষিক সাধারণ সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পরে ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। মরসুম শেষ হওয়ার আগে সবাই টাকা পেয়ে যাবে।”

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, “সব মিলিয়ে হিসেবটা প্রায় ৫০ থেকে ৫৫ কোটি টাকার। পুরুষ ক্রিকেটারদের ৪.৫ লাখ ও মহিলাদের ২.৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। প্রতি দলে ২০ জন করে সদস্য ধরে নিলে মোট ৫০ থেকে ৫৫ কোটি টাকার কাছে হচ্ছে।” সেই ব্যক্তি আরও যোগ করেন, “আইপিএল বন্ধ হয়ে যাওয়ার জন্য সম্প্রচারকারী চ্যানেলের কাছ থেকে প্রায় ১,৫০০ কোটি টাকা পাওনা রয়েছে। সেই টাকা পেয়ে গেলে ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপুরণ দেওয়ার ব্যাপারটা সহজ হয়ে যাবে।”

Advertisement

গত বছর করোনার জন্য রঞ্জি ট্রফি আয়োজিত হয়নি। তবে দেশে কোভিড পরিস্থিতি স্বাভাবিক থাকার সময় চলতি বছর বিজয় হজারে, সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির সঙ্গে রঞ্জি ট্রফি আয়োজন করার কথা ভেবে রেখেছিল বোর্ড। যদিও রঞ্জি ট্রফি আয়োজনের ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। সৌরভ ও তাঁর দল টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের অপেক্ষায় আইসিসি-র দিকে তাকিয়ে রয়েছেন।

আরও পড়ুন

Advertisement