Advertisement
১৯ মে ২০২৪
BCCI

BCCI: করোনার বিরুদ্ধে যুদ্ধে ২০০০ অক্সিজেন কনসেনট্রেটর দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই

সোমবার সরকারী ঘোষণা করা হলেও মহারাজের ক্রিকেট বোর্ড গত কয়েক মাস ধরে অক্সিজেন এবং ওষুধ সরবরাহের কাজ করে আসছে।

কোভিড আক্রান্ত মানুষদের পাশে দাঁড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড।

কোভিড আক্রান্ত মানুষদের পাশে দাঁড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৫:২৩
Share: Save:

দেশ জুড়ে বাড়তে থাকা করোনার মোকাবিলা করার জন্য এ বার লড়াইয়ে নামল বিসিসিআই। এই মারণ ভাইরাসকে রুখতে ১০ লিটারের ২০০০ অক্সিজেন কনসেনট্রেটর দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। এছাড়া কোভিড আক্রান্ত মানুষদের জন্য ওষুধের ব্যবস্থাও করছে সবচেয়ে ধনী ক্রিকেট সংস্থা।

এই বিষয়ে বোর্ড প্রধান সৌরভ বলেন, “দেশের এই কঠিন সময় অগণিত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা একেবারে সামনে থেকে লড়াই করছেন। তবুও এই ভাইরাসকে হারানোর যুদ্ধ এখনও শেষ হয়ে যায়নি। তাই কোভিড যোদ্ধা ও ভাইরাস আক্রান্তদের সাহায্য করার জন্য বিসিসিআই এই উদ্যোগ নিল। আশা করি আমাদের ক্ষুদ্র চেষ্টায় কিছু মানুষের উপকার হবে।”

সোমবার এই বিষয়ে সরকারী ঘোষণা করা হলেও মহারাজের ক্রিকেট বোর্ড গত কয়েক মাস ধরে অক্সিজেন এবং ওষুধ সরবরাহের কাজ করে আসছে। দেশের কোভিড অবস্থার উন্নতি না হলে বোর্ডের এই কাজ চালু থাকবে। এমনটাই জানা গিয়েছে।

এদিকে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এ বার অক্সিজেনের ব্যবস্থা করলেন ক্রুণাল ও হার্দিক পাণ্ড্য। পাণ্ড্য পরিবারের তরফ থেকে ২০০ অক্সিজেন কনসেনট্রেটর দেওয়া হয়েছে। দেশের ছোট শহরে এই অক্সিজেন পৌঁছে দেওয়া হবে। দুই ভাইয়ের তরফ থেকে এই বিষয়ে টুইট করাও হয়েছে।

হার্দিক বলেন, ‘দেশের বিভিন্ন ছোট শহরে স্বাস্থ্য ব্যবস্থার হাল খুবই খারাপ। তাই সেখানে আমরা অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধের জোগান দিলাম। সাধারণ মানুষের ভালবাসা ও আশীর্বাদের জন্যই মাঠে দেশের হয়ে খেলতে পারছি। যাবতীয় সম্মান পাচ্ছি। তাই এমন কঠিন সময় সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE