Advertisement
০৪ মে ২০২৪
India

Virat Kohli: কেন কোহলী ধরাছোঁয়ার বাইরে! জানালেন ডেভিড ওয়ার্নার

অন্য ব্যাটসম্যানদের থেকে কোহলী অনেকটা এগিয়ে থাকলেও, গত দেড় বছর তাঁর ব্যাট থেকে তিন অঙ্কের রান আসেনি।

'কিং কোহলী'কে এগিয়ে রাখলেন ডেভিড ওয়ার্নার।

'কিং কোহলী'কে এগিয়ে রাখলেন ডেভিড ওয়ার্নার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২১:১৭
Share: Save:

বাইশ গজের যুদ্ধে একে অন্যের প্রতিপক্ষ। তবে ব্যাটসম্যান বিরাট কোহলীর প্রতি যে তাঁর অগাধ সম্মান সেটা ফের একবার বুঝিয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। সেটা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে চোখ রাখলেই বোঝা যায়। আন্তর্জাতিক ক্রিকেটে এই মুহূর্তে বিরাটের শতরানের সংখ্যা ৭০। বর্তমান প্রজন্মের ব্যাটসম্যানদের মধ্যে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন এই অজি ওপেনার। ওয়ার্নারের ঝুলিতে রয়েছে ৪৩টি শতরান। আর তাই এই বাঁহাতি ব্যাটসম্যান মনে করেন বিরাট সবার ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছেন।

বর্তমান প্রজন্মের ব্যাটসম্যানদের এই তালিকায় বিরাট এবং ওয়ার্নারের পরে আছেন ক্রিস গেল, রোহিত শর্মা, রস টেলর, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জো রুট, শিখর ধওয়ন ও ফ্যাফ ডু’প্লেসি। যদিও বাকিরা ভারত অধিনায়কের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন। তাই ওয়ার্নার তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘সত্যটা মেনে নেওয়া উচিত। বিরাটকে ধরা আমাদের পক্ষে সম্ভব নয়’।

ডেভিড ওয়ার্নারের সেই ইনস্টাগ্রাম স্টোরি।

ডেভিড ওয়ার্নারের সেই ইনস্টাগ্রাম স্টোরি।

তবে ক্রিকেট দুনিয়ার অন্য ব্যাটসম্যানদের থেকে কোহলী অনেকটা এগিয়ে থাকলেও, গত দেড় বছর তাঁর ব্যাট থেকে তিন অঙ্কের রান আসেনি। ২০১৯ সালের ১৪ অগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে ১১৪ রানে অপরাজিত ছিলেন বিরাট। সেই বছর ২২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে আয়োজিত টেস্টে ১৩৬ রান করেছিলেন তিনি। এরপর থেকে টেস্ট ও একদিনের (১৩ ও ১৫) ক্রিকেটে মোট ২৮ ম্যাচে শতরানের মুখ দেখেননি ‘কিং কোহলী’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE