Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

কোহলী, মিতালীদের কর ছাড়ের ব্যবস্থা করতে চাইছে সৌরভদের বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ জুন ২০২১ ১৬:৪২
সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়।
ছবি: পিটিআই

টেস্টের বিশ্ব চ্যম্পিয়নশিপ জিতলে পুরস্কার হিসেবে পাওয়া যাবে প্রায় ১২ কোটি টাকা। ড্র হয়ে গেলে বা হারলেও মিলবে প্রায় ছয় কোটি টাকা। এমন অবস্থায় বিসিসিআই আরও একটা সুখবর দিতে পারে বিরাট কোহলীদের। কর ছাড় পেতে পারে ভারতীয় পুরুষ এবং মহিলা দল।

বিসিসিআই-এর এক কর্তা বলেন, “কথা চলছে আয়কর আধিকারিকদের সঙ্গে। ক্রিকেটারদের দু’বার করে যাতে কর দিতে না হয় সেই বিষয় নিয়ে বলা হয়েছে। ইতিবাচক কথাবার্তাই হয়েছে। এর ফলে শুধু ছেলেদের দলই নয়, মেয়েদের যে দল অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপে ভাল খেলেছিল, তারাও সুবিধা পাবে।”

বিশ্বকাপের পুরস্কার মূল্য পেতে বেশ কিছুটা দেরি হয় হরমনপ্রীত কৌরদের। কর নিয়ে এই কথাবার্তা হওয়ার কারণেই দেরি হয়েছে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের ওই কর্তা। ইতিমধ্যেই টাকা পেয়ে গিয়েছেন হরমনপ্রীতরা। তা হলে কী করে ছাড় পাবেন তাঁরা? তিনি বলেন, “ধরুন শেফালি বর্মাকে ২০ শতাংশ কর দিতে হয়েছে। পরের আয়করের ওপর এই ২০ শতাংশ ছাড় পাবে ও।”

Advertisement

বোর্ডের বর্তমান কর প্রস্তাবের সঙ্গে সরকারের সঙ্গে চলতে থাকা কর সমস্যার কোনও যোগ নেই বলেও জানা গিয়েছে। বোর্ড সদস্যদের দেওয়া আর্থিক নোট অনুযায়ী ২০১৯ সাল পর্যন্ত পাঁচ হাজার কোটি টাকারও বেশি কর সরকারকে দিয়েছে বিসিসিআই। ২০০৯ সালে সরকার বোর্ডকে দেওয়া কর ছাড় তুলে নেয়।

আইসিসি-র সঙ্গে কর নিয়ে গণ্ডগোল চলছে ভারতীয় বোর্ডের। কিছু দিনের মধ্যেই ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে হওয়া আইসিসি-র প্রতিযোগিতাগুলো নিয়ে সূচি প্রকাশ করবে আইসিসি। তার আগে সমস্ত বিবাদ মিটিয়ে নিতে পারে বোর্ড।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement