Advertisement
০৫ মে ২০২৪
School Chess

শহরের শপিং মলে প্রথম বার আন্তঃস্কুল দাবা, সেরার শিরোপা ছিনিয়ে নিল কারা?

মার্লিন গোষ্ঠীর অ্যাক্রোপলিস মলে হয়ে গেল দাবা প্রতিযোগিতা। বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের কর্তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। প্রতিযোগিতা হয় ফিডে সুইস লিগ পদ্ধতিতে।

picture of Chess

আন্তঃস্কুল দাবায় বিজয়ীরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৮:৩৩
Share: Save:

অ্যাক্রোপলিস মলে হয়ে গেল আন্তঃস্কুল দাবা প্রতিযোগিতা। বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সহযোগিতায় আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল শহরের বিভিন্ন স্কুলের ৮০ জন পড়ুয়া।

মার্লিন গোষ্ঠীর অ্যাক্রোপলিস মলে দাবা প্রতিযোগিতা ঘিরে ছিল দারুণ উৎসাহ। টান টান লড়াই হল প্রতিযোগীদের মধ্যে। শহরের কোনও শপিং মলে প্রথম বার আয়োজিত হল দাবা প্রতিযোগিতা।

সম্ভাব্য ছ’পয়েন্টের মধ্যে সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে ব্যক্তিগত বিভাগে প্রথম হয়েছে তীর্থপতি ইন্সটিটিউশনের ছাত্র সম্রাট সুতার। পাঁচ পয়েন্ট করে পেয়ে যুগ্ম ভাবে দ্বিতীয় হয়েছে আড়িয়াদহ কালাচাঁদ হাই স্কুলের সমন্বয় পাল এবং ক্যালকাটা ইন্টারন্যাশনাল স্কুলের রিহংস পান্ডে। দলগত বিভাগে সেরা তিন স্কুল হয়েছে যথাক্রমে লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমি, সেন্ট জেভিয়ার্স স্কুল এবং ক্যালকাটা বয়েজ স্কুল।

তীর্থপতি ইন্সটিটিউশন, মর্ডান হাই স্কুল, ডিপিএস হাওড়া, অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল, ডন বসকো লিলুয়া, গার্ডেন হাই, প্র্যাট মেমোরিয়াল-সহ বিভিন্ন স্কুলের পড়ুয়ারা অংশগ্রহণ করে প্রতিযোগিতায়। ছয় রাউন্ডের প্রতিযোগিতা হয়েছে সুইস লিগ পদ্ধতিতে।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলার প্রথম মহিলা গ্র্যান্ড মাস্টার নিশা মোহতা, ইন্টারন্যাশনাল মাস্টার এবং বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সিইও অতনু লাহিড়ি, অ্যাক্রোপলিস মলের জেনারেল ম্যানেজার কে বিজয়ন। এ ছাড়াও উপস্থিত ছিলেন বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সভাপতি শান্তনু লাহিড়ি, সচিব অন্তরীপ রায়, কার্যকরী সভাপতি অমর রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess Acropolis Mall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE