Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

গতিকেই মন্ত্র করে নামছে বাংলা

নিজস্ব সংবাদদাতা 
১০ জানুয়ারি ২০২১ ০৪:০৫
সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বাংলা দল। ছবি: সংগৃহীত।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বাংলা দল। ছবি: সংগৃহীত।

রঞ্জি ট্রফি থেকে বাংলার মূল অস্ত্র তাদের পেস ত্রয়ী। ঈশান পোড়েল, মুকেশ কুমার ও আকাশ দীপ। আজ, রবিবার ওড়িশার বিরুদ্ধেও তাঁদের উপরেই নির্ভর করছেন কোচ অরুণ লাল। জানিয়ে দিলেন, প্রস্তুতির কোনও অভাব ছিল না। নতুন মরসুমে তৈরি হয়েই নামছে বাংলা।

সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়েই এ বছরের ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হচ্ছে। রবিবার বাংলার ম্যাচ যাদবপুর বিশ্ববিদ্যালয় সল্টলেক ক্যাম্পাসের মাঠে। সেখানেই বিপ্লব সামন্তরায়, গোবিন্দ পোদ্দারদের বিরুদ্ধে লড়াই মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদারদের। ওড়িশাকে যথেষ্ট সমীহ করছেন কোচ অরুণ লাল। তাঁর ব্যাখ্যা, "টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও দল ছোট নয়। ম্যাচে ঘুরতে একটি ওভার যথেষ্ট। তা ওড়িশা গত বার রঞ্জি ট্রফিতে আমাদের বিরুদ্ধে ভাল লড়াই করেছে।"

কটকে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ওড়িশার বিরুদ্ধে ৬০ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল বাংলার। সেখান থেকে সেঞ্চুরি করে দলকে ম্যাচে ফেরান অনুষ্টুপ। তাঁর কাঁধেই বাংলাকে জেতানোর দায়িত্ব। অধিনায়ক বলছিলেন, "আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। শেষ পর্যন্ত লড়াই করতে তৈরি প্রত্যেকে। বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার পরে সবাই ম্যাচের মধ্যে রয়েছে। সেই প্রতিযোগিতায় সেরা ছন্দে থাকা ক্রিকেটারেরা বাংলা দলের সদস্য। কেউ হাল ছাড়ার পাত্র নয়।" টি-টোয়েন্টিতে বাংলার হয়ে ওপেন করবেন বিবেক সিংহ ও শ্রীবৎস গোস্বামী। তিন নম্বরে খেলানো হতে পারে সুদীপ চট্টোপাধ্যায়কে। তার পরে ব্যাট করতে আসবেন মনোজ তিওয়ারি, অনুষ্টুপরা। অভিমন্যু ঈশ্বরনকে খেলানো হবে কি না তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement