Advertisement
১১ মে ২০২৪
mary kom

M C Mary Kom: বাঁ পায়ের হাঁটুতে সফল অস্ত্রোপচার মুম্বইয়ের হাসপাতালে, মেরির লক্ষ্য এশিয়াডের পদক

কমনওয়েলথ গেমসের ট্রায়ালে বাঁ হাঁটুর ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল মেরির। নামতে পারেননি বার্মিংহাম গেমসে। তাঁর নজরে এশিয়ান গেমসের পদক।

সফল অস্ত্রোপচার হল মেরি কমের।

সফল অস্ত্রোপচার হল মেরি কমের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৯:৪৮
Share: Save:

অস্ত্রোপচার হল মেরি কমের। অলিম্পিক্স পদকজয়ী বক্সারের বাঁ হাঁটুর সামনের ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল। মুম্বইয়ের এক হাসপাতালে মঙ্গলবার সেই লিগামেন্টের অস্ত্রোপচার হল।

জুন মাসে কমনওয়েলথ গেমসের ট্রায়ালে বাঁ হাঁটু ঘুরে গিয়েছিল মেরির। চোট পাওয়ায় ৪৮ কেজি বিভাগের সেই লড়াই ছেড়ে দিতে বাধ্য হন মেরি। তাঁর কোচ ছোটে লাল যাদব বলেছেন, ‘‘অস্ত্রোপচার ছাড়া চোট ঠিক হওয়া সম্ভব ছিল না। তাই চিকিৎসকদের পরামর্শে অস্ত্রোপচার করা হয়েছে।’’

মুম্বইয়ের হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মেরির অস্ত্রোপচার সফল হয়েছে। তাঁর রিংয়ে ফিরতে কয়েক সপ্তাহ সময় লাগবে। মঙ্গলবার অস্ত্রোপচারের আগে হাসপাতালে মেরির সঙ্গে দেখা করতে যান প্রাক্তন হকি খেলোয়াড় তথা অলিম্পিক গোল্ড কোয়েস্ট প্রকল্পের প্রতিনিধি বীরেন রাসকুইনহা। অভিজ্ঞ বক্সারের চিকিৎসার খরচ দেওয়া হচ্ছে কেন্দ্রের এই প্রকল্প থেকেই। পাশে থাকার জন্য প্রকল্পের কর্তাদের নেটমাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন মেরি। সুস্থ হয়ে আবার বক্সিংয়ে ফিরতে চান তিনি। তাঁর লক্ষ্য আগামী বছর এশিয়ান গেমস থেকে দেশকে পদক এনে দেওয়া।

বাঁ হাঁটুর চোটের জন্যই কমনওয়েলথ গেমস থেকে ছিটকে যান ৩৯ বছরের বক্সার। কমনওয়েলথ গেমসের প্রস্তুতির জন্য গত মে মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও নামেননি মেরি। ২০১৮ কমনওয়েলথ গেমসে ভারতের প্রথম মহিলা বক্সার হিসাবে সোনার পদক জেতেন। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন গত টোকিয়ো অলিম্পিক্সে প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE