Advertisement
২০ এপ্রিল ২০২৪
CAB

নয়া উদ্যোগ সিএবি-র, প্রথম বার ময়দানে অত্যাধুনিক পরিকাঠামো পাবেন মহিলা ক্রিকেটাররা

এতদিন অনুশীলন করতে গেলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হত সিএবি-র মহিলা ক্রিকেটারদের।

উদ্বোধনে হাজির ঝুলন, অভিষেক, স্নেহাশিস।

উদ্বোধনে হাজির ঝুলন, অভিষেক, স্নেহাশিস। ছবি ফেসবুক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৪
Share: Save:

মহিলা এবং বয়সভিত্তিক ক্রিকেটাররা যাতে আরও উন্নতি পরিকাঠামোর সুবিধা পান, তার জন্য অভিনব উদ্যোগ নিল সিএবি। ওয়াইএমসিএ-র সঙ্গে এই প্রথম ময়দানের বুকে ক্রিকেটীয় পরিকাঠামো তৈরি করল তারা।

এতদিন অনুশীলন করতে গেলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হত সিএবি-র মহিলা ক্রিকেটারদের। এ বার থেকে সেই সমস্যা আর থাকবে না। ময়দানে ওয়াইএমসিএ তাঁবুতেই অনুশীলন করা যাবে। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, “এই প্রথম বাংলার মহিলা ক্রিকেটার এবং অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের অনুশীলনের জন্য একটা স্থায়ী জায়গা তৈরি করা হল ময়দানে। এখানে অনুশীলন করার পর ওরা সহজেই ইডেনে গিয়ে ইনডোর, জিম এবং সুইমিং পুল ব্যবহার করতে পারবে।”

বুধবার এই ক্রিকেট পরিকাঠামোর উদ্বোধন করেন অভিষেক ডালমিয়া, রেভারেন্ড প্রবাল দত্ত (ওয়াইএমসিএ) এবং ভারতীয় মহিলা দলের তারকা ঝুলন গোস্বামী| এ ছাড়াও ছিলেন সিএবি-র সহ-সভাপতি নরেশ ওঝা, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্ম-সচিব দেবব্রত দাস, কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায়, ভারতীয় দলের নির্বাচকমন্ডলীর সদস্যা মিঠু মুখোপাধ্যায় প্রমুখ।

ঝুলন বলেছেন, “অসাধারণ উদ্যোগ নিল সিএবি। মহিলা ক্রিকেটারদের অনুশীলন করার একটা স্থায়ী জায়গা অনেকদিন ধরেই দরকার ছিল।”

জানা গিয়েছে, অনুশীলনের জন্য মোট পাঁচটি উইকেট তৈরি করা হয়েছে। সারা বছর ধরেই ক্রিকেটাররা নেট করার সুযোগ পাবেন। এদিন থেকেই কোচ শিবশঙ্কর পালের নেতৃত্বে মহিলা ক্রিকেটাররা অনুশীলনে নেমে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB Jhulan Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE