Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BCCI

সৌরভের বোর্ডকে ড্রোন ব্যবহারের অনুমতি দিল মোদী সরকার

কেন্দ্রীয় সরকার সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় বোর্ডকে কিছু নির্দেশিকা মেনে ড্রোন ব্যবহারের অনুমতি দিয়েছে

ড্রোন ব্য়বহারের অনুমুতি পেল বিসিসিআই

ড্রোন ব্য়বহারের অনুমুতি পেল বিসিসিআই ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটে এবার ড্রোনের ব্যবহার দেখা যাবে। কেন্দ্রীয় সরকার সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় বোর্ডকে কিছু নির্দেশিকা মেনে ড্রোন ব্যবহারের অনুমতি দিয়েছে। এই বছরই যেসব ম্যাচ হবে, তার ছবি প্রয়োজনে ড্রোনের মাধ্যমে তুলতে পারবে বিসিসিআই। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই অনুমতি দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক এবং অসামরিক বিমান পরিবহণের ডিরেক্টরেট জেনারেল (ডিজিসিএ) সোমবার জানিয়েছে, তারা অনুমতি দিলেও স্থানীয় প্রশাসন, প্রতিরক্ষা মন্ত্রক, স্বরাষ্ট্র মন্ত্রক, ভারতীয় বায়ু সেনা এবং এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ছাড়পত্রও লাগবে।

দিন-রাতের ম্যাচেও এই ড্রোন ব্যবহার করা যাবে। কারণ নির্দেশিকায় বলা আছে, দিনের আলোয় ছাড়াও যদি পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকে, তাহলেও এটি ব্যবহার করা যাবে। তবে সর্বোচ্চ ২০০ ফুট উঁচুতে এই ড্রোন নিয়ে যাওয়া যাবে। তার ওপরে ড্রোন ওড়ানোয় নিষেধাজ্ঞা রয়েছে। বিমানবন্দরের খুব কাছাকাছি এই ড্রোন ওড়ানো যাবে না। এটাও বলা হয়েছে, ড্রোন থেকে নীচে কিছু ফেলা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Indian Cricket team Drone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE