Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

CFL: ১৮ অগস্ট থেকে শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ

এবার লিগ ও নক আউট পদ্ধতিতে হবে কলকাতা লিগ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জুলাই ২০২১ ২০:১৯
শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ

শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ
ফাইল চিত্র

১৮ অগস্ট থেকে শুরু হচ্ছে কলকাতা প্রিমিয়ার ডিভিশন লিগ। এ বার লিগ ও নক আউট পদ্ধতিতে হবে এই প্রতিযোগিতা। মূলত এটিকে মোহনবাগানেএএফসি কাপের খেলা থাকার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এবারের লিগে অবনমন থাকছে না। বৃহস্পতিবার আইএফএ-র সভায় সিদ্ধান্ত হয়, কলকাতা লিগ হচ্ছেই। তবে দর্শকশুন্য গ্যালারিতে হবে খেলা।

তবে কী ভাবে গোটা প্রতিযোগিতা হবে, তা চূড়ান্ত হবে শুক্রবার সাব কমিটির সভায়। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘‘আমরা খসড়া তৈরি করেছি। শুক্রবার লিগ সাব কমিটির সভায় গোটা বিষয়টা ঠিক হবে। আগে খেলা চালু হোক। তার পর বাকি বিষয়ে ভাবা যাবে। খেলা চালু না হলে স্পনসর পাওয়া যাবে না। খুব সমস্যা হবে আইএফএ চালাতে। তার পাশাপাশি ফুটবলারদের কথাও আমাদের ভাবতে হবে।’’

বৃহস্পতিবারের বৈঠকে অবশ্য উপস্থিত ছিলেন না এসসি ইস্টবেঙ্গলের কোনও কর্তাই। বাকি সব ক্লাবের প্রতিনিধি উপস্থিত ছিলেন। এটিকে মোহনবাগানের পক্ষে সভায় ছিলেন দেবাশিস দত্ত। মহমেডানের পক্ষে ছিলেন মহম্মদ কামারুদ্দিন।

Advertisement
বৈঠকে উপস্থিত বিভিন্ন ক্লাবের কর্তারা

বৈঠকে উপস্থিত বিভিন্ন ক্লাবের কর্তারা
নিজস্ব চিত্র


এ বারের লিগে কমতে চলেছে বিদেশির সংখ্যা। আগে ৪ বিদেশি দলে থাকলেও ৩ জন প্রথম একাদশে জায়গা পেতেন। এবার ৩ বিদেশি সই করানো যাবে, আর প্রথম একাদশে থাকতে পারবেন ২ জন।

জয়দীপ বলেন, ‘‘এটিকে মোহনবাগান ও মহমেডান স্পোর্টিংয়ের প্রতিনিধি এসেছিলেন। ওঁরা কথা দিয়েছেন লিগে সেরা দল নামাবেন। বড় দলগুলো সেরা হওয়ার লক্ষ্যেই নামে। আমরাও সেটাই আশা করব।’’

আরও পড়ুন

Advertisement