Advertisement
২৬ এপ্রিল ২০২৪
County Cricket

County cricket: ৪৫ বছর বয়সে ১৯০ রানের ইনিংস, ১৬৬ রানের জুটিতে ১৬০ রান একারই, কাউন্টিতে ইতিহাস

বয়সকে শুধুই একটা সংখ্যা বানিয়ে এগিয়ে চলেছেন স্টিভেন্স।

আলোচনার কেন্দ্রবিন্দু ড্যারেন স্টিভেন্স।

আলোচনার কেন্দ্রবিন্দু ড্যারেন স্টিভেন্স। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ মে ২০২১ ১১:৩৭
Share: Save:

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দু ড্যারেন স্টিভেন্স। কেন্ট দলের ৪৫ বছরের এই ক্রিকেটার শুক্রবার ১৯০ রানের একটি ইনিংস খেলেছেন গ্ল্যামরগনের বিরুদ্ধে। তাঁর ১৪৯ বলের ইনিংসে ছিল ১৫টি চার এবং ১৫টি ছয়। অর্থাৎ ১৯০ রানের মধ্যে ১৫০ রানই তিনি করেছেন বাউন্ডারি মেরে।

স্টিভেন্স যখন ব্যাট করতে নেমেছিলেন ৮০ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছিল কেন্ট। তিনি একদিকে দাঁড়িয়ে থাকলেও উল্টো দিক থেকে একে একে সাজঘরে ফিরতে থাকেন সবাই। ১২৮ রানের মধ্যেই ৮ উইকেট পরে যায় কেন্টের। সেখান থেকেই পাল্টা মার শুরু করেন স্টিভেন্স। সঙ্গী মিগুয়েল কামিন্স। ২ জনে মিলে ১৬৬ রানের জুটি গড়েন। তবে সেই জুটিতে কামিন্সের অবদান ছিল ১ রান। ১৬০ রান করেছিলেন স্টিভেন্স এবং বাকি ৫ রান ছিল অতিরিক্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই সব চেয়ে বেশি রানের জুটি, যেখানে একজন ব্যাটসম্যান অন্যজনের থেকে ৯০ শতাংশ বেশি রান করেছে।

শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও দিনটা ছিল স্টিভেন্সের। গ্ল্যামারগনের হয়ে খেলেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে। বল হাতে তাঁর উইকেট তুলে নেন স্টিভেন্স। মাত্র ১১ রান করেই ফিরে যান লাবুশানে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৬তম শতরান করলেন স্টিভেন্স। কাউন্টি ক্রিকেটে সব চেয়ে বয়স্ক ক্রিকেটার তিনিই। ২০১৯ সালে তিনি সব চেয়ে প্রবীণ ক্রিকেটার হিসেবে দ্বিশতরান করেছিলেন। বয়সকে শুধুই একটা সংখ্যা বানিয়ে এগিয়ে চলেছেন স্টিভেন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE