Advertisement
২২ মে ২০২৪
ICC World Cup 2023

ভারত-পাকিস্তান ম্যাচে মাত্র পাঁচ জন পাক সাংবাদিক, ভিসা পেলেন না কত জন?

বিশ্বকাপ শুরুর আগে বাবরদের ভিসা সমস্যা মিটে গেলেও সমর্থকরা এখনও ভিসা পাননি। ভারত-পাকিস্তান ম্যাচের আগে পাঁচ জন সাংবাদিক ভিসা পান। আমদাবাদে পৌঁছে গিয়েছে তাঁরা।

India vs Pakistan

আমদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৬:২৯
Share: Save:

প্রথমে বাবর আজ়মদের ভিসা পাওয়া নিয়ে সমস্যা হয়। পরে একই সমস্যায় পড়েন পাকিস্তানের দর্শক এবং সাংবাদিকেরাও। বিশ্বকাপ শুরুর আগে বাবরদের ভিসা সমস্যা মিটে গেলেও সমর্থকরা এখনও ভিসা পাননি। ভারত-পাকিস্তান ম্যাচের আগে পাঁচ জন সাংবাদিক ভিসা পান। আমদাবাদে পৌঁছে গিয়েছে তাঁরা।

মাঠে এক লক্ষ দর্শক। ভারতীয় পতাকা এবং নীল জার্সিতে ভর্তি আমদাবাদের স্টেডিয়াম। পাকিস্তানের পতাকা খুঁজে পাওয়াই মুশকিল। তবে প্রেস বক্সে পাকিস্তানের পাঁচ জন রইলেন। এক সাংবাদিক বলেন, “আমরা ওয়াঘা বর্ডার দিয়ে অমৃতসরে ঢুকি। সেখান থেকে বিমানে আমদাবাদ এসেছি। পাকিস্তান যে যে শহরে খেলছে, আমরা শুধু সেই শহরগুলোতে যাওয়ার ভিসা পেয়েছি।” ভিসা পেতে কি সমস্যা? উত্তরে ওই সাংবাদিক বলেন, “আমাদের যে দিন পাসপোর্ট জমা করতে বলা হয়েছিল, তার পরের দিন ভিসা পেয়েছিলাম আমরা।”

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ৬০ জন সাংবাদিক ভারতে বিশ্বকাপ কভার করার অনুমতি চেয়েছিলেন। তার মধ্যে এখনও পর্যন্ত মাত্র পাঁচ জনকে ভিসা দেওয়া হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ হয়ে যাওয়ায় অনেক সাংবাদিকই আর ভারতে আসার আগ্রহ দেখাচ্ছেন না বলেও জানা গিয়েছে। পাঁচ জন সাংবাদিক বাদ দিয়ে আর কেউ ভিসা পেয়েছেন কি না তা জানা যায়নি।

আমদাবাদের মাঠে ভারতীয় সমর্থক ভর্তি। যদিও কিছু জায়গা খালি রয়েছে। গুজরাত ক্রিকেট সংস্থা দাবি করেছিল, ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর অনেক আগে থেকেই ভরে যাবে স্টেডিয়াম। একটি আসনও ফাঁকা থাকবে না। কিন্তু ১০ ওভার খেলা হয়ে যাওয়ার পরেও দেখা গেল বহু জায়গায় আসন ফাঁকা। পাকিস্তানের সমর্থকেরা আসতে পারলে সেটা থাকত না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE