Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

কেকেআর ছেড়ে দিয়েছিল এক ডজনকে, তার মধ্যে নিলামের প্রথম সারিতে নাম লেখালেন আধ ডজন

নিলামের আগে কেকেআর ছেড়ে দিয়েছিল শাকিব আল হাসান, লিটন দাস, উমেশ যাদব, শার্দূল ঠাকুর, আর্য দেশাই, ডেভিড উইজ়া, টিম সাউদি, লকি ফার্গুসন, কুলবন্ত খেজরোলিয়া, মনদীপ সিংহ, জনসন চার্লস এবং নারায়ণ জগদীশনকে।

kkr

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৭:০৬
Share: Save:

নিলামের আগে ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তার মধ্যে দু’জন আইপিএলের নিলামে নামই লেখালেন না। ৫০ লক্ষ থেকে ২ কোটির মধ্যে রয়েছেন ছ’জন ক্রিকেটার। বাকি চার ক্রিকেটার আরও নীচে।

নিলামের আগে কেকেআর ছেড়ে দিয়েছিল শাকিব আল হাসান, লিটন দাস, উমেশ যাদব, শার্দূল ঠাকুর, আর্য দেশাই, ডেভিড উইজ়া, টিম সাউদি, লকি ফার্গুসন, কুলবন্ত খেজরোলিয়া, মনদীপ সিংহ, জনসন চার্লস এবং নারায়ণ জগদীশনকে। ১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম হবে দুবাইয়ে। কিন্তু আইপিএল খেলার জন্য নামই লেখাননি শাকিব এবং লিটন। বাংলাদেশের এই দুই ক্রিকেটার আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। যাঁরা নাম লিখিয়েছেন তাঁদের নিতে গেলে অন্তত কত টাকা খরচ করতে হবে?

এখনও পর্যন্ত আইপিএলে নাম লেখানো ক্রিকেটারদের যে তালিকা পাওয়া গিয়েছে, সেটা অনুযায়ী কেকেআরের ছেড়ে দেওয়া ক্রিকেটারদের মধ্যে ন্যূনতম দর ২ কোটি টাকা রেখেছেন শার্দূল, ফার্গুসন এবং উমেশ। দেড় কোটি টাকা ন্যূনতম দর রেখেছেন সাউদি। এক কোটি টাকা দর উইজ়া এবং ৫০ লক্ষ টাকা দাম মনদীপের।

ভারতীয় দল থেকে বাদ পড়া ৩৬ বছর বয়সি উমেশ নিজের নাম ২ কোটি টাকা রাখায় অনেকেই অবাক হয়েছেন। অভিজ্ঞ বোলারকে কেকেআর ছেড়ে দিয়েছে। কোন দল তাঁকে কেনার জন্য ঝাঁপায় সেই দিকে নজর থাকবে। শার্দূল এবং ফার্গুসনকে গত বছর কেকেআর নিলামের আগেই দিল্লি ক্যাপিটালস এবং গুজরাত টাইটান্সের থেকে তুলে নিয়েছিল। কিন্তু এক বছরের মধ্যেই মোহভঙ্গ হল কেকেআরের। কিউই অধিনায়ক সাউদিকে নিয়েও উৎসাহ থাকতে পারে অন্য দলগুলির। নামিবিয়ার উইজ়া এবং ভারতের মনদীপের দিকেও নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE