Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AB de Villiers

AB de Villiers: আইপিএল-এর কারণেই কি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত, ইঙ্গিত ডিভিলিয়ার্স

আগামী মাসেই হতে চলেছে আইপিএল-এর মেগা নিলাম। তবে সেই নিলামে দেখা যাবে না এবি ডিভিলিয়ার্সকে।

এবি ডিভিলিয়ার্স।

এবি ডিভিলিয়ার্স। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৯:৩৬
Share: Save:

আগামী মাসেই হতে চলেছে আইপিএল-এর মেগা নিলাম। তবে সেই নিলামে দেখা যাবে না এবি ডিভিলিয়ার্সকে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার গত বছরের আইপিএল শেষ হওয়ার পরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাই ধরে রেখেছে অধিনায়ক বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে। ডিভিলিয়ার্স অবসর নিলে হয়তো তাঁকে ধরে রাখত দল।

অবসরের পর এই প্রথম বার নিজের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন ডিভিলিয়ার্স। জানালেন, গত মরসুমের আইপিএল খেলার সময়েই তিনি কার্যত অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। এক অনুষ্ঠানে ডিভিলিয়ার্স বলেছেন, “অনেকদিন হয়ে গেল ক্রিকেট ছেড়েছি। এখন সময়টাকে ভালো উপভোগ করছি। কিন্তু বছরের দু’-আড়াই মাস ধরে আইপিএল খেলার কারণে এখানে-ওখানে যাতায়াত করতে হত। বিশেষত গত মরসুমের আইপিএল-এ খুবই অসুবিধা হয়েছে। এক তো ছিল জৈবদুর্গ, তারপরে আইপিএল দু’ভাগে ভাগ হয়ে গেল। ফলে গোটা জিনিসটাই বদলে গেল। ফলে সময়টা আমি ভাল করে উপভোগ করতে পারিনি।”

উল্লেখ্য, গত বছর দেশের মাটিতে আইপিএল শুরু হওয়ার পর করোনার কারণে তা থমকে যায়। দ্বিতীয় পর্বের খেলা পুরোটাই হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। ডিভিলিয়ার্স জানিয়েছেন, শারীরিক ধকলের থেকেও বেশি মানসিকভাবে অনেক ধকল গিয়েছে তাঁর।

তাঁর কথায়, “গত বারের আইপিএল-এ শুধু মাঠে নেমে রান করলাম এবং দলের হয়ে ভাল খেললাম, সেটাই আসল কথা ছিল না। তার বাইরে অনেক কিছু সামলাতে হয়েছে। ঠিক তখনই আমার মনে খেলা ছাড়ার ভাবনা ভেসে ওঠে। আমি এমন ক্রিকেটার নই যে নিজের শক্তির শেষ বিন্দু মাঠে দিয়ে আসবে। আমি বরাবর খেলাটাকে উপভোগ করার জন্যই খেলি। যে সময় থেকে সেই ব্যাপারটা কমে গিয়েছে তখনই আমার মনে খেলা ছেড়ে দেওয়ার ভাবনা এসেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AB de Villiers south africa Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE