Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

কোচ কি খুঁজে পাচ্ছে না পাকিস্তান! ২৫ দিনের জন্য বিদেশ থেকে ব্যাটিং কোচ ভাড়া করলেন বাবরেরা

পাকিস্তান কি দলের জন্য ব্যাটিং কোচ খুঁজে পাচ্ছে না? ২৫ দিনের জন্য ইংল্যান্ডের এক প্রাক্তন ক্রিকেটারকে দলের ব্যাটিং কোচ করা হয়েছে।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৯:৪০
Share: Save:

বিশ্বকাপের পরে ব্যাপক রদবদল হয়েছে পাকিস্তান ক্রিকেটে। নির্বাচক প্রধান, ডিরেক্টর অফ ক্রিকেট থেকে শুরু করে কোচিং দল, সবই বদলেছে। এখনও অবশ্য দলের ব্যাটিং কোচ খুঁজে পাওয়া যাচ্ছিল না। সেই কারণেই কি ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম হোলিয়োককে দায়িত্ব দেওয়া হয়েছে? তা-ও মাত্র ২৫ দিনের জন্য।

ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। সেখানে ১৪ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত তিনটি টেস্ট খেলবে পাকিস্তান। সেই ২৫ দিনের জন্য কোচ করা হয়েছে হোলিয়োককে। তার পরে তাঁকে রাখা হবে কি না তা নির্ভর করছে অস্ট্রেলিয়া সিরিজ়ের ফলের উপর। তার মধ্যে অন্য কোনও কোচকেও খুঁজতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপে ব্যর্থতার পরে দলের প্রধান কোচ গ্র্যান্ট ব্যাডবার্ন ও টেকনিক্যাল ডিরেক্টর মিকি আর্থারকে সরিয়ে দেওয়া হয়েছে। বদলে প্রধান কোচ করা হয়েছে নাভিদ আক্রম চিমাকে। টেকনিক্যাল ডিরেক্টর হয়েছেন মহম্মদ হাফিজ।

বদল হয়েছে বাকি কোচিং দলও। মর্নি মর্কেলের পদত্যাগের পরে পাকিস্তানের জোরে বোলিং কোচ হয়েছেন উমর গুল। স্পিন বোলিং কোচ করা হয়েছে সঈদ আজমলকে। পাকিস্তানের হাই পারফরম্যান্স কোচ হয়েছ়েন সাইমন হেলমট, আব্দুল মজিদ হয়েছেন ফিল্ডিং কোচ। এ বার ব্যাটিং কোচের নাম ঘোষণা করল পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে চারটি টেস্ট ও ৩৫টি এক দিনের ম্যাচ খেলেছেন হোলিয়োক। গত বছর অ্যাশেজ়ের আগে ইংল্যান্ডের কোচিং দলে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় যেতে পারেননি হোলিয়োক। এ বার পাকিস্তানের দায়িত্ব পেলেন তিনি। কিন্তু মাত্র ২৫ দিনের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Babar Azam coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE