Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Legends League Cricket

Legends League Cricket: সৌরভদের ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি কিনল কোন দুই সংস্থা

এ বার নতুন ভাবে হচ্ছে লিজেন্ডস লিগ ক্রিকেট। দলের সংখ্যা বেড়ে হয়েছে চার। কলকাতা-সহ দেশের ছ’টি শহরে হবে প্রতিযোগিতার ম্যাচগুলি।

প্রাক্তনদের ক্রিকেটেও এ বার ফ্র্যাঞ্চাইজি।

প্রাক্তনদের ক্রিকেটেও এ বার ফ্র্যাঞ্চাইজি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৭:০৫
Share: Save:

প্রাক্তন ক্রিকেটারদের প্রতিযোগিতা ঘিরে চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ। লিজেন্ডস লিগ ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি কিনল আদানি এবং জিএমআর গোষ্ঠী। বেশ কয়েক বছর আগে খেলা ছাড়লেও সৌরভ গঙ্গোপাধ্যায়, বীরেন্দ্র সহবাগদের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। সেই জনপ্রিয়তাকে কাজে লাগাতেই বিনিয়োগ করেছে সংস্থা দু’টি।

দুই সংস্থাই আগে ক্রিকেটে বিনিয়োগ করেছে। জিএমআর গোষ্ঠী আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটলসের অন্যতম অংশীদার। দুই গোষ্ঠীই সংযুক্ত আরব আমিরশাহির টি-টোয়েন্টি লিগে বিনিয়োগ করেছে। তিনটি দলের পরিবর্তে এ বার চারটি দল নিয়ে হচ্ছে লিজেন্ডস লিগ ক্রিকেট। ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রতিযোগিতা। সে দিন ইডেন গার্ডেন্সে ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ইন্ডিয়ান মহারাজাস-ওয়ার্ল্ড জায়ান্টসের বিশেষ ম্যাচ হবে। যে ম্যাচে ইন্ডিয়ান মহারাজাসকে নেতৃত্ব দেবেন সৌরভ।

জিএমআর গোষ্ঠীর তরফে জানানো হয়েছে, ‘প্রায় দু’দশক ধরে আমরা ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছি। আইপিএলে আমরা দিল্লি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত। ক্রিকেটের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে প্রথম বার বিদেশের (আমিরশাহি) টি-টোয়েন্টি লিগেও বিনিয়োগ করা হয়েছে। দুবাই ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি কেনার পর লিজেন্ডস লিগ ক্রিকেটে বিনিয়োগ করেছি আমরা। এই প্রতিযোগিতায় এমন কিছু ক্রিকেটার খেলবেন, যাঁরা অতীতে ক্রিকেটকে সমৃদ্ধ করেছেন। তাঁদের সঙ্গে আমাদের সংস্থার মধুর সম্পর্ক গড়ে তোলার সুযোগ এই প্রতিযোগিতা।’ সংস্থার ম্যানেজিং ডিরেক্টর কিরণ কুমার গাঁধী বলেছেন, ‘‘এই ক্রিকেটাররা প্রথম বার এক সঙ্গে ভারতে খেলবেন। আমার মতো স্বপ্ন পূরণ হবে বহু ক্রিকেটপ্রেমীর। আমি খেলা দেখার জন্য অপেক্ষা করতে পারছি না। ওঁরাই তো আমাদের মধ্যে ক্রিকেট নিয়ে ভালবাসা, আবেগ তৈরি করেছেন।’’

অন্য দিকে, আদানি এন্টারপ্রাইজের ডিরেক্টর প্রণব আদানি বলেছেন, ‘‘লিজেন্ডস লিগের একটি দল পাওয়া আদানি স্পোর্টসলাইনের জন্য উল্লেখযোগ্য। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে নতুন ভাবে হচ্ছে এই প্রতিযোগিতা। এক ঝাঁক সেরা ক্রিকেটারকে এক সঙ্গে খেলতে দেখব আমরা। দুর্দান্ত একটা অভিজ্ঞতা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE