Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিরাটের সঙ্গে তর্কে জড়ানো পেসারকে দলে নিল আফগানিস্তান, বিশ্বকাপের দল ঘোষণা রশিদদের

আগামী মাসেই বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করল আফগানিস্তান। দু’বছর পর এক দিনের দলে ফিরলেন নবীন।

Rashid Khan

রশিদ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৭
Share: Save:

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়ে গিয়েছিলেন নবীন উল হক। সেই পেসারকে দলে নিল আফগানিস্তান। আগামী মাসেই বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করল আফগানিস্তান। দু’বছর পর এক দিনের দলে ফিরলেন নবীন।

এশিয়া কাপে গুলবাদিন নইব ভাল খেলার পরেও তাঁকে বিশ্বকাপের দলে রাখা হয়নি। তাঁকে রিজার্ভ দলে রাখা হয়েছে। অভিজ্ঞ পেসারকে বাদ দিয়ে নবীনকে দলে নিল তারা। বিশ্বকাপে হসমতুল্লা শাহিদির নেতৃত্বে খেলবে আফগানিস্তান। এশিয়া কাপে যে দল খেলেছিল তাতে চারটি পরিবর্তন করেছে তারা। নইব ছাড়াও বাদ পড়েছেন করিম জনত, শারাফউদ্দিন আশরফ এবং সুলিমান সাফি। চোট সারিয়ে দলে ফিরেছেন আজমতুল্লা ওমারজাই। ফিরেছেন নবীন। ২০২১ সালের পর প্রথম বার ৫০ ওভারের ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলেন নবীন। এ বারে খেলতে বিরাটের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন তিনি।

রশিদ খান, মহম্মদ নবির মতো অভিজ্ঞ স্পিনারেরা দলে রয়েছেন। সেই সঙ্গে রয়েছেন মুজিব উর রহমান এবং নুর আহমেদ। পেস আক্রমণ সামলাবেন নবীন, ফজলহক ফারুকি, আব্দুল রহমান এবং ওমারজাই। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা রহমনুল্লা গুরবাজ দলে রয়েছেন।

৫ অক্টোবর থেকে শুরু এক দিনের বিশ্বকাপ। ১০ দলের লড়াই হবে ভারতের মাটিতে। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে।

আফগানিস্তান দল: হসমতুল্লা শাহিদি (অধিনায়ক), রহমনুল্লা গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লা জাদরান, মহম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতুল্লা ওমারজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, ফজলহক ফারুকি, আব্দুল রহমান এবং নবীন উল হক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Afghanistan Cricket Rashid Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE