Advertisement
০৭ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে বিশৃঙ্খল আচরণ কেকেআরের ক্রিকেটারের, পেলেন শাস্তিও

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন গুরবাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে ৮০ রান করেছিলেন তিনি। কিন্তু রান আউট হয়ে ফেরার সময় ব্যাট দিয়ে বাউন্ডারির দড়িতে মেরেছিলেন গুরবাজ। সেই কারণে শাস্তি দেওয়া হল তাঁকে।

gurbaz

রহমানুল্লা গুওবাজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৮:০২
Share: Save:

আফগানিস্তানের উইকেটরক্ষক রহমানুল্লা গুরবাজকে শাস্তি দিল আইসিসি। ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের ম্যাচে ক্রিকেট ব্যাটের অপমান করার জন্য শাস্তি পেলেন তিনি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন গুরবাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে ৮০ রান করেছিলেন তিনি। কিন্তু রান আউট হয়ে ফেরার সময় ব্যাট দিয়ে বাউন্ডারির দড়িতে মেরেছিলেন গুরবাজ। সেই কারণে শাস্তি দেওয়া হল তাঁকে।

ইংল্যান্ডকে হারিয়ে এ বারের বিশ্বকাপে প্রথম অঘটন ঘটিয়েছে ইংল্যান্ড। প্রাক্তন বিশ্বজয়ীদের হারিয়ে চমকে দেন গুরবাজেরা। সেই ম্যাচেই আউট হয়ে ফেরার সময় মেজাজ ঠিক রাখতে পারেননি তিনি। বাউন্ডারির দড়িতে ব্যাট দিয়ে মারেন। আইসিসির নিয়ম অনুযায়ী, ক্রিকেটারদের অথবা মাঠের সরঞ্জামকে অপমান করা নিয়মবিরুদ্ধ। গুরবাজ সেটাই করেন। তাই জন্য শাস্তি পেলেন তিনি। একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাঁকে। দু’বছরের মধ্যে মোট চারটি ডিমেরিট পয়েন্ট পেলে নির্বাসিত হতে হয় এক জন ক্রিকেটারকে।

আফগানিস্তানের পরের ম্যাচ নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। চেন্নাইয়ে বুধবার খেলবে তারা। সেই ম্যাচ খেলতে কোনও বাধা নেই গুরবাজের। ইংল্যান্ডের বিরুদ্ধে ৮০ রান করে দলকে জেতান তিনি। প্রথমে ব্যাট করে ২৮৪ রান তোলে আফগানিস্তান। তার পর ইংল্যান্ড ২১৫ রানে শেষ হয়ে যায়। স্পিনার মুজিব উর রহমান একাই নেন ৩ উইকেট। রশিদ খানও ৩ উইকেট নেন। ২ উইকেট নেন মহম্মদ নবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE