Advertisement
২৬ জুলাই ২০২৪
Virat Kohli

কোহলীকে অবসরের পরামর্শ! প্রাক্তন পাক অধিনায়ককে একহাত নিলেন বিরাটের সতীর্থ

২০১১ সালের বিশ্বকাপের পরে অবসর নিয়েছিলেন শাহিদ আফ্রিদি। পরে আবার অবসর ভেঙে ফেরেন। তাই বিরাট কোহলীর অবসর নিয়ে মন্তব্য করায় আফ্রিদিকে একহাত নিয়েছেন অমিত মিশ্র।

কোহলীর অবসর নিয়ে মুখ খুলে বিতর্কে আফ্রিদি।

কোহলীর অবসর নিয়ে মুখ খুলে বিতর্কে আফ্রিদি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৬
Share: Save:

বিরাট কোহলীকে অবসরের পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। জানিয়েছিলেন, ব্যাটে রান থাকতে থাকতে অবসর নেওয়া উচিত কোহলীর। এই মন্তব্যের পরে শাহিদকে একহাত নিলেন কোহলীর সঙ্গে খেলা স্পিনার অমিত মিশ্র। শাহিদকে কটাক্ষ করে অমিতের জবাব, কেউ কেউ এক বারই অবসর নেন।

টুইট করে আফ্রিদিকে অমিত বলেন, ‘আফ্রিদি, কেউ কেউ এক বারই অবসর নেয়। তাই দয়া করে কোহলীকে এই সবের বাইরে রাখো।’

কিন্তু কেন এমন বললেন অমিত? কারণ, আফ্রিদির অবসর নিয়েও দলে ফিরে আসা। দীর্ঘ দিন পাকিস্তানের হয়ে খেলেছেন আফ্রিদি। ২০১১ সালে তাঁর নেতৃত্বেই পাকিস্তান বিশ্বকাপ খেলে। সেই প্রতিযোগিতায় ভারতের কাছে সেমিফাইনালে হেরে ছিটকে যেতে হয়েছিল পাকিস্তানকে। তার পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আফ্রিদি। কিন্তু পরে আবার অবসর ভেঙে ফিরে আসেন তিনি। ২০১৫ সালে আবার আফ্রিদির নেতৃত্বেই বিশ্বকাপ খেলে পাকিস্তান। শেষ পর্যন্ত ২০১৭ সালে অবসর নেন তিনি। অবসর ভেঙে ফিরে আসার জন্যই আফ্রিদিকে কটাক্ষ করেছেন অমিত।

৩৩ বছরের কোহলী এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেন। তিনি ভারতীয় দলের নেতৃত্ব ছাড়লেও অবসর নিয়ে এখন কিছু ভাবছেনই না। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছে ভারত। কিন্তু আফ্রিদি বলেন, “এমন পরিস্থিতি যেন তৈরি না হয় যে বিরাটকে দল থেকে বাদ দিতে হল। তার থেকে ব্যাটে রান থাকতে থাকতেই অবসর নিয়ে নেওয়া উচিত। খুব কম ক্রিকেটারই এটা করতে পারে। আশা করি বিরাট যখন অবসর নেবে, তখন রাজার মতোই বিদায় নেবে।”

বিরাটের খেলার প্রশংসাও করেন আফ্রিদি। তিনি বলেন, “বিরাট যে ভাবে খেলছে, নিজের কেরিয়ার যে ভাবে সাজিয়েছে, তা অনবদ্য। অনেক কঠিন পরিস্থিতি পার করে এসেছে ও। বিরাট এক জন চ্যাম্পিয়ন। কিন্তু একটা সময় তো অবসর নিতেই হবে। সেই সময় ও যেন নিজের সেরা ছন্দে থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE