Advertisement
০৫ মে ২০২৪
Team India Women

বিরাটদের টাকা বাড়ায়নি বোর্ড, হরমনপ্রীতদের বাড়বে? অঙ্ক নিয়ে ধন্দ

তিনটি গ্রেডে ভাগ করা হয়েছে হরমনপ্রীতদের। কিন্তু কোন গ্রেডে কত টাকা দেওয়া হবে সেটা লেখা নেই বোর্ডের সরকারি বার্তায়।

Harmanpreet kaur

ভারতের পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের সমান ম্যাচ ফি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৩:৫১
Share: Save:

হরমনপ্রীত কৌর-সহ ১৭ জন মহিলা ক্রিকেটারকে নিয়ে বার্ষিক চুক্তি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু তাতে জানানো হল না কে কত টাকা পাবেন। তিনটি গ্রেডে ভাগ করা হয়েছে হরমনপ্রীতদের। কিন্তু কোন গ্রেডে কত টাকা দেওয়া হবে সেটা লেখা নেই বোর্ডের সরকারি বার্তায়।

গ্রেড এ-তে রয়েছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা এবং দীপ্তি শর্মা। গ্রেড বি-তে রয়েছেন রেণুকা ঠাকুর, জেমাইমা রদ্রিগেজ, শেফালি বর্মা, রিচা ঘোষ এবং রাজেশ্বরী গায়কোয়াড়। গ্রেড সি-তে রয়েছেন মেঘনা সিংহ, দেবিকা বৈদ্য, সব্বিনেনি মেঘনা, অঞ্জলি শর্বাণী, পূজা বস্ত্রকার, স্নেহ রানা, রাধা যাদব, হারলিন দেওল এবং যষ্টিকা ভাটিয়া।

ভারতের পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের সমান ম্যাচ ফি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। কিন্তু বার্ষিক চুক্তিতেও সমান টাকা দেওয়া হবে কি না তা বলা হয়নি। গ্রেড এ-তে থাকা পুরুষ ক্রিকেটাররা বছরে ৫ কোটি টাকা পান। গ্রsড বি-তে থাকলে পান ৩ কোটি টাকা এবং গ্রেড সি-তে থাকলে পান ১ কোটি টাকা। মেয়েরাও কি সেই টাকাই পাবেন? যদি না হয় তা হলে হয়তো গত বারের মতো গ্রেড এ-তে ৫০ লক্ষ, গ্রেড বি-তে ৩০ লক্ষ এবং গ্রেড সি-তে থাকলে ১০ লক্ষ টাকা পাবেন তাঁরা।

দীর্ঘ দিন পর মেয়েদের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়ল মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর নাম। তাঁরা অবসর নিয়েছেন। রেণুকা এবং জেমাইমা উঠে এসেছেন গ্রেড বি-তে। গ্রুপ সি-তে নতুন মুখ শর্বাণী এবং দেবিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women Harmanpreet Kaur BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE